ঝালকাঠি পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে আলোচনার শীর্ষে এস এম আল-আমিন

ঝালকাঠি পৌরসভার ৩নং ওয়ার্ডে সমাজসেবকের ভুমিকায় অবতীর্ণ হয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের পাশে দাড়িয়ে সাধ্যমত কাজ করছে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও দক্ষিণ বাংলার অভিভাবক সাবেক সফল মন্ত্রী, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু এমপির একান্ত স্নেহভাজন এস এম আল-আমিন। এলাকার দুস্থ ও মেহনতি মানুষের আপনজন হয়ে উঠছেন তরুণ সমাজকর্মী এস এম আল-আমিন , এলাকার নানা শ্রেণি-পেশার মানুষের সাথে কথা বলে জানা গেছে- এলাকার বিভিন্ন সমস্যার বিষটি তরুণ সমাজসেবক এস এম আল-আমিনের কানে আসলেই তিনি সমস্যা সমাধানের জন্য যথাসাধ্য চেষ্টা করেন। এসব কারণে এলাকার মানুষের মাঝে জনপ্রিয় হয়ে উঠছেন এস এম আল-আমিন। এলাকার সাধারণ মানুষ জনপ্রিয় তরুণ সমাজসেবক হিসেবে দেখছেন। এর ফলে আগামী ঝালকাঠি পৌরসভা নির্বাচনে ৩নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনে তাকেই জনগণের প্রকৃত প্রতিনিধি হিসেবে দেখতে আগ্রহী স্থানীয়রা।

খোঁজ নিয়ে জানা গেছে, আসছে ঝালকাঠি পৌরসভা নির্বাচনে ৩নং ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচনে পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও ঝালকাঠি জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক এবং সমাজসেবক এস এম আল-আমিনকে কাউন্সিলর হিসেবে দেখতে চায় ৩নং ওয়ার্ডের সাধারণ জনগণ। এস এম আল-আমিন কোভিড-১৯ এর মহামারিতে তার নিজ এলাকার সাধারণ মানুষের মধ্যে মাস্ক বিতরণসহ সতর্কতামূলক প্রশিক্ষণ প্রদান করেন।

এছাড়াও এস এম আল-আমি তার নিজ অর্থায়নে এলাকার অসংখ্য কর্মহীন পরিবারে পাশে দাঁড়িয়েছেন ও সকলের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেন।

অন্যদিকে এলাকার বিভিন্ন সংগঠন সাংস্কৃতিক, রাজনৈতিক, সামাজিক ও মসজিদ-মাদ্রাসায় অর্থ সহায়তা দিয়ে আসছেন এস এম আল-আমিন।

তথ্যসূত্রে জানা গেছে, এস এম আল-আমিন ওয়ার্ড ছাত্রলীগ নেতা হিসেবে ছাত্র রাজনীতিতে পা রাখেন। সেখান থেকেই ছাত্রলীগের বিভিন্ন মিছিল, মিটিং ও আন্দোলন সংগ্রামের সাথে নিজেকে রাজনীতির সাথে যুক্ত রাখেন। ছাত্র রাজনীতিতে তিনি প্রথমে ওয়ার্ড, পরবর্তীতে ঝালকাঠি সরকারি কলেজ ছাত্রলীগ নেতা, বিগত জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং বর্তমানে জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

একজন তরুণ, মেধাবী, সৎ, বিনয়ী, শিক্ষিত ও কর্মনিষ্ঠ রাজনীতিবিদ এস এম আল-আমিনকে এবারে ঝালকাঠি পৌরসভা ৩নং ওয়ার্ডের সর্বস্তরের জনগণ কাউন্সিলর পদে দেখতে চায় বলে জানিয়েছেন ওই এলাকার ছাত্রলীগের নেতাকর্মীরাসহ এলাকার বিভিন্ন সংগঠন সাংস্কৃতিক, রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা।

তবে এলাকার গণমান্য ব্যক্তিরা জানান, এমন একজন তরুন ও মেধাবী পরিচ্ছন্ন রাজনীতিবিদ পারবে সরকারের সকল উন্নয়ন কাজে সহায়তা করতে এবং আমরা ঝালকাঠি জেলার অভিভাবক জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু এমপিকে অনুরোধ করতে চাই এই তরুণ ও পরিশ্রমী উদীয়মান সমাজ সেবক এস এম আল- আমিন কে মনোনয়ন ও সমর্থন দিয়ে দীর্ঘ দিনের অবহেলিত ওয়ার্ড কে উন্নয়নের মাধ্যমে সেবা করার সুযোগ দিতে।
এ বিষয় এস এম আল- আমিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার এলাকার সর্বস্তরের জনগন ও আমার অভিভাবক দক্ষিণ বাংলার উন্নয়নের রুপকার সাবেক সফল মন্ত্রী, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র, তিলোত্তমা ঝালকাঠি গড়ার অভিভাবক, আমার আশা ভরসার একমাত্র আশ্রয়স্থল জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয় যদি আমাকে তার স্নেহের পরশে যোগ্য কর্মী মনে করে ঝালকাঠি পৌরসভার প্রবেশধারখ্যাত ৩নং ওয়ার্ড কাউন্সিলর পদে মনোনয়ন প্রদান করে তাহলে আমি অত্র ওয়ার্ডের সর্বসাধারণের মান্ডেট নিয়ে আগামী পৌরসভা নির্বাচনে ৩নং ওয়ার্ড থেকে নির্বাচিত হয়ে প্রিয় নেতার আস্থার প্রতিদান দিতে সক্ষম হবো বলে আশা রাখি। ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *