বরিশালে ৭ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশাল নগরের দপ্তরখানা ও বাজাররোড এলাকায় অভিযান চালিয়ে সাত ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যদের সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রাণী মিত্র ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়ার নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

শাহ শোয়াইব মিয়া জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ অভিযানে শিশু খাদ্য ও মুদি দোকানের পাশাপাশি পেঁয়াজ, রসুন, আদার পাইকার আড়তে অভিযান চালানো হয়। অভিযানে দপ্তরখানা এলাকার আনন্দ বেকারির ফ্যাক্টরিকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য তৈরি ও সংরক্ষণ করা, খাদ্যপণ্যে অগ্রিম উৎপাদনের তারিখ (১৭ তারিখের উৎপাদিত পণ্যে ১৯ তারিখের মেয়াদ দেয়া) দেয়ার কারণে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া পণ্যের মোড়কে উৎপাদনের তারিখ ও মেয়াদ না রাখা, খুচরা বিক্রয় মূল্য না থাকা, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং পণ্যের মোড়কে আমদানিকারকের তথ্য ও এমআরপি না থাকায় বাজার রোড এলাকার ন্যাশনাল মসলা হাউজকে আট হাজার টাকা, সিরাজ স্টোরকে আট হাজার টাকা, বিসমিল্লাহ স্টোর্সকে তিন হাজার টাকা, মারুফ স্টোর্সকে তিন হাজার টাকা, নুহানা স্টোর্সকে দুই হাজার টাকা ও এমি স্টোর্সকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে বিক্রির উদ্দেশে বাজারজাত করা খেলনাযুক্ত তিন বস্তা শিশু খাদ্য জব্দ করা হয়। যা জনসম্মুখে ধ্বংস করা হয়।

অভিযানে ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের উপ-পরিদর্শক (এসআই) কামরুল ইসলামের নেতৃত্বে একটি টিম আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *