একজন পরিশ্রমী এবং পরিচ্ছন্ন উপজেলা ছাত্রলীগের সভাপতি অনীক রহমান সরদার

আরিফুর রহমান আরিফ ॥ বাংলাদেশ ছাত্রলীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন। বঙ্গবন্ধু ছিলেন একজন আদর্শবান মহান নেতা। ছাত্রলীগ রাজপথের আদর্শ লড়াকু সৈনিক। “শিক্ষা, শান্তি,প্রগতি ছাত্রলীগের মূলনীতি” এই শ্লোগানকে সামনে রেখে ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে জয় বাংলা জয় বঙ্গবন্ধু বলে রাজপথে এগিয়ে চলে। এরই ধারাবাহিকতায় নলছিটি উপজেলার বর্তমান সভাপতি অনীক রহমান সরদার রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। অনিক রহমান ছাত্রলীগের রাজনীতিতে প্রমান করেছেন সে একজন ত্যাগী ও পরিশ্রমী সাহসী নেতা। পরিশ্রমের ফল হিসাবে তিনি নলছিটি উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পান।

জানা যায়, অনীক রহমান সরদার স্কুল জীবন থেকে রাজনীতি শুরু করে সরকারি নলছিটি ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও নলছিটি উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক পদে সঠিকভাবে দায়িত্ব পালন করছিলো,তার সম্পর্কে খোঁজ খবর নিয়ে আমির হোসেন আমু এমপি এবং জেলা ছাত্রলীগ অনিক সরদারের হাতে উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব দেন। এ বিষয়ে অনিক সরদারের সাথে কথা বলে জানাযায়, ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও মুখপাত্র,আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক শিল্পমন্ত্রী ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু এমপির সুদৃষ্টি থাকায় তার এই অবদান। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে ও আমির হোসেন আমু এমপির দিকনির্দেশনা অনুযায়ী কাজ করার চেষ্টা করি।

অনীক সরদারের রাজনীতি সম্পর্কে খোঁজ নিয়ে জানা যায়, দিন কে রাত আর রাত কে দিন করে ছাত্রলীগ রাজনীতিকে আরো বেগবান ও গতিশীল করার লক্ষ্যে ছুটে চলছে বিরামহীনভাবে, কোন সন্ত্রাস, চাঁদাবাজ, কিশোর গ্যাং এর নিয়ন্ত্রক বা কোন মাদক ব্যাবসায়ীকে সে তার রাজনীতির সাথে কোনভাবেই সম্পর্কযুক্ত করেন নাই আজ অবধি, নেই কোন অনুপ্রবেশকারী। তিনি এক একজন পরিষ্কার ইমেজের ছাত্রনেতা বলে ছাত্রলীগ কর্মীরা এবং সাধারন মানুষ থেকে সকল রাজৈনতিক নেতা-কর্মীরা মনে করেন। তিনি নিজে অন্যায়ের সাথে আপসহীন, আজ অবধি তার দ্বারা তৈরিকৃত যেকোনো ইউনিটের নেতা বির্তকিত কোন কার্যক্রমের সাথে জড়িত নাই বলে দাবী কর্মীদের।

পরিশেষে অনীক রহমান সরদার বলেন, যতদিন দেহে প্রাণ থাকবে ততদিন আওয়ামী সংগঠনের সাথে সততার সাথে কাজ করে যাবো।নলছিটি ছাত্রলীগকে জাতির পিতা বঙ্গবন্ধুর রঙে রাঙাতে চাই,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আমির হোসেন আমু এমপি মহোদয়ের আদর্শের ছাত্রলীগ গড়ে তুলতে চাই।নলছিটি উপজেলার প্রত্যেকটি ইউনিটকে আদর্শিক ছাত্রলীগ হিসেবে গড়ে তুলতে চাই।নলছিটি ছাত্রলীগ হবে সময়ের সেরা মেধাবীদের সংগঠন এবং ছাত্রলীগে অতীত ঐতিহ্য ফিরে আসবে ইনশাআল্লাহ্।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *