আমতলীতে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে আনাস্থা প্রস্তাবের প্রতিবাদে মানববন্ধন

আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ গোলাম সরোয়ার ফোরকানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের প্রতিবাদে এবং প্রত্যাহারের দাবীতে সোমবার সকাল ১১ টায় এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। কুকুয়া ইউনিয়ন বাসীর উদ্যোগে আমতলী-পটুয়াখালী মহাসড়কের মহিষকাটা নামক স্থানে এ মানববন্ধন কর্মসুছী পালিত হয়। মানববন্ধন কর্মসূচীতে অন্তত পাঁচ শতাধিক মানুষ অংশগ্রহন করেছেন।

জানাগেছে, গত ১২ আগস্ট আমতলী উপজেলা পরিষদের ১২ জন সদস্য আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান অলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকানের বিরুদ্ধে এক অনাস্তা প্রস্তাব গ্রহন করে তা আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে বরিশাল বিভাগীয় কমিশনারের নিকট প্রেরন করা হয়। অনৈতিক ভাবে এ অনাস্থা প্রস্তাব গ্রহনের বিরুদ্ধে সাধারন মানুষ ফুসে উঠতে থাকে। এ অনাস্থা প্রস্তাবের প্রতিবাদে এবং তা প্রত্যাহারের দাবীতৈ সোমবার সকাল ১১ টায় আমতলী-পটুয়াখালী মহাসড়কের মহিষকাটা নামক স্থানে কুকুয়া ইউনিয়ন বাসীর উদ্যোগে ঘন্টা ব্যাপী এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন কর্মসূচীতে কুকুয়া ইউনিয়নের অন্তত পাঁচ শতাধিক মানুষ অংশগ্রহন করেন। কুকুয়া ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মো. হাবিবুর রহমান হাওলাদারের সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন আমতলী উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি সাবেক কাউন্সিলর মোঃ মোয়াজ্জেম হোসেন খান, উপজেলা যুবলীগ সভাপতি প্রভাষক জিএম ওসমানী হাসান, বরগুনা জেলা পরিষদ সদস্য মো. নাসির উদ্দিন হাওলাদার, আঠারোগাছিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রিপন, মাওলানা আলাউদ্দিন, কুকুয়া ইউপি সদস্য মো. জহিরুল ইসলাম জহির মাতুব্বর, শিক্ষক জাহিদুল ইসলাম,মো. আবু জাফর, নাসির উদ্দিন নসা, আলতাফ হোসেন হাওলাদার, মিরাজ হাওলাদার ও নুরুজ্জামান হাওলাদার প্রমুখ।

আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ গোলাম সরোয়ার ফোরকান বলেন, পৌর মেয়র মতিয়ার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যানসহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের অনৈতিক প্রস্তাবে আমি রাজি না হওয়ায় আমার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে। তিনি আরো বলেন, তারাতো শুরু থেকেই আমার বিরুদ্ধে ছিল। উপজেলা পরিষদ নির্বাচনে তারা আওয়ামীলীগ প্রার্থীর বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচন করেছেন। আমি নির্বাচিত হওয়ার পর থেকেই তারা আমার বিরুদ্ধে একটার পর একটা ষড়যন্ত্র করে আসছে। যারা আমার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন তাদের বিগত দিনের কর্মকান্ড তদন্ত করে দেখার দাবী জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *