বরিশালে বজ্রপাতে নদীতে পড়ে পেয়ারা ব্যবসায়ী নিখোঁজ

বরিশালের হিজলায় বজ্রাঘাতে ট্রলার থেকে নদীতে পড়ে এক পেয়ারা ব্যবসায়ী নিখোঁজ হয়েছেন। শামীম মল্লিক (৩৪) নামের ওই ব্যবসায়ীসহ কয়েকজন মঙ্গলবার (০৪ আগস্ট) সকালে ট্রলারযোগে নয়াভাঙ্গুলি নদী পাড়ি দেওয়ার প্রাক্কালে আকস্মিক শুরু হয়। এতে তিন ব্যবসায়ী অক্ষত থাকলেও ছিটকে নদীতে পড়ে যান। ফায়ার সার্ভিস নিখোঁজ ব্যবসায়ীর সন্ধানে উদ্ধার অভিযান শুরু করছে।

হিজলা পুলিশ একই ট্রলারের এক যাত্রীর বরাত দিয়ে জানায়, ঝালকাঠির কাচাবালিয়া এলাকার ইউসুফ মল্লিকের ছেলে শামীম মল্লিক পেয়ারা বিক্রির জন্য ট্রলারে করে হরিণাথপুরে যাওয়ার প্রাক্কালে নয়াভাঙ্গুলী নদীতে বজ্রপাতের ঘটনা ঘটে। ওই ট্রলারে একই এলাকার আরও তিন ব্যবসায়ী ছিলেন। হঠাৎ বজ্রপাতে শামীম মল্লিক নদীতে পড়ে নিখোঁজ হন।

হিজলা নৌ-পুলিশ ফাঁড়ি সূত্র জানায়, ঝালকাঠির কাচাবালিয়া থেকে চার ব্যবসায়ী ট্রলারে পেয়ারা নিয়ে হিজলা উপজেলার হরিণাথপুরে যাচ্ছিলেন। নয়াভাঙ্গুলী নদীর ঘোষেরহাট লঞ্চঘাট এলাকা অতিক্রমকালে বৃষ্টির মধ্যে একাধিক বজ্রপাত হয়। ট্রলারে বজ্রপাত হলে শামীম মল্লিক নদীতে পড়ে নিখোঁজ হলেও বাকিরা অক্ষত আছেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বেল্লাল হোসেন জানান, নিখোঁজ ব্যবসায়ীর সন্ধানে নদীতে ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। পাশাপাশি নৌ-পুলিশ সদস্যরাও ট্রলারযোগে অভিযানে মেনেছে। ব্যবসায়ীকে জীবিত বা মৃত উদ্ধার না করা পর্যন্ত তাদের এই অভিযান অব্যাহত থাকবে, জানান ওসি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *