নৌপথ সচ্ছল রাখতে সরকার বদ্ধপরিকর : বরিশালে নৌ প্রতিমন্ত্রী

দেশের সকল নৌপথ সচ্ছল রাখতে সরকার বদ্ধপরিকর বলে মন্তব্য করেন নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শনিবার (২৫ জুলাই) বিকেলে বরিশাল নদীবন্দর পরিদর্শনকালে তিনি এমন মন্তব্য করেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন- নদীর নাব্যতা সংকটে ডুবচর ও জমে থাকা পলি ড্রেজিং করে ঢাকা-বরিশাল নৌপথ নিরাপদ রাখতে কাজ করছে বর্তমান সরকার। তবে নদী ড্রেজিংয়ের উদ্যোগ নিলে স্থানীয় জনপ্রতিনিধিরা তীর ভাঙনের দোহাই দিয়ে বাঁধা দেয়। কিন্তু সরকার প্রবাহমান গতি ধরে রাখতে বদ্ধপরিকর। ফলে দেশের সকল নৌপথ সচ্ছল রাখতে সব ধরনের কাজ করা হচ্ছে, হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন- নৌদুর্ঘটনা এড়াতে লঞ্চ মাস্টারদের উন্নত প্রশিক্ষণের ব্যবস্থাসহ জড়িতদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন ও মামলা পরবর্তী তাদেরকে আটক করা হচ্ছে। এমনকি বিচার ব্যবস্থার মুখোমুখিও হতে হচ্ছে। সবশেষে প্রতিমন্ত্রী বলেন- শিগগিরই বরিশাল নদীবন্দর আরও আধুনিকায়ন করার লক্ষে প্রস্তুতি চলছে।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটি) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানসহ বিআইডব্লিউটিএ’র ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী ও রাজনৈতিক নেতাকর্মীরা।

পরে নৌ পরিবহণ প্রতিমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বরিশাল নদীবন্দর এলাকায় বৃক্ষরোপণ কার্যক্রম উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *