বরিশাল র‌্যাবের অভিযানে মোহাম্মদপুর থেকে ৪ জেএমবি সদস্য গ্রেপ্তার

বরিশাল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) একটি টিম রাজধানীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে র‌্যাব বরিশাল সদর দপ্তর থেকে গ্রেপ্তার অভিযানের বিষয়টি এক ইমেল বিজ্ঞপ্তিতে নিশ্চিত করে।

এর আগে বুধবার রাতে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

আটককৃতরা হলো- ভান্ডারিয়ার দক্ষিণ শিয়ালকাঠি এলাকার মোঃ ছাকায়েত হোসেন তালুকদারের ছেলে মোঃ জিহাদুল ইসলাম(২৫), নরসিংদী সদরের মোঃ নকিব হোসেন ভূইয়ার ছেলে মোঃ রাফী আহমেদ ভূইয়া (২৬), ঈশ্বরদীর বাবুলচারা শাহ পাড়ার মোঃ আক্কাস আলী শাহ’র ছেলে মোঃ আল-আমিন (২২), নোয়াখালী সদরের মাদারতলীর -মোঃ শহিদুল্লাহ’র ছেলে আকবর হোসেন হৃদয়(২৩),

র‌্যাব জানায়- আটককৃত আসামী মোঃ জিহাদুল ইসলাম ও মোঃ আল-আমিন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করে এবং মোঃ রাফী আহমেদ ভূইয়া উবার/পাঠাও এ রাইড শেয়ার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জেএমবি’র দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করে এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য গোপন মিটিং, লিফলেট বিতরণ, অনলাইনে বিভিন্ন প্লাটফরমে জঙ্গি তৎপরতা চালনার মাধ্যমে সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে বলেও স্বীকার করে। তারা বেশ কিছু বছর ধরে জেএমবি কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করে। এছাড়া বিভিন্ন সময় পূর্বে গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদেও আসামীদের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামীদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে এবং তাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *