বরিশালে অনলাইন প্ল্যাটফর্মে তিনদিনের ডিজিটাল মেলা

প্রথমবারের মতো অনলাইন প্ল্যাটফর্মে ডিজিটাল মেলা আজ ২৮ জুন থেকে ৩০ জুন পর্যন্ত বরিশালসহ সারাদেশে অনুষ্ঠিত হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং এটুআই-এর সহযোগিতায় বর্তমান করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় ৬৪ জেলার ডিজিটাল কার্যক্রমকে জাতীয় তথ্য বাতায়নের মাধ্যমে নাগরিকদের কাছে উপস্থাপনের লক্ষ্যে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এ ব্যাপারে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন, একটি উন্নত দেশ, সমৃদ্ধ ডিজিটাল সমাজ, একটি ডিজিটাল যুগের জনগোষ্ঠী, রূপান্তরিত উৎপাদন ব্যবস্থা, নতুন জ্ঞানভিত্তিক অর্থনীতি, সবমিলিয়ে একটি জ্ঞানভিত্তিক সমাজ গঠনের স্বপ্নই দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, উন্নয়নমূলক উদ্যোগের মাধ্যমে জনগণের জীবনযাত্রার মানোন্নয়ন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। আর সেই মহৎ কর্মযজ্ঞের অংশিদার বরিশালের জেলা প্রশাসন। সরকারের বিভিন্ন উদ্যোগসমূহ ডিজিটাল মেলার মাধ্যমে অনলাইনে জনগণের সামনে তুলে ধরা হবে। মেলায় জেলা প্রশাসন, সিভিল সার্জনের কার্যালয়, শিক্ষা অফিস, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়, ডাক বিভাগ, কৃষি, মৎস্য, প্রাণিসম্পদ, বিআরটিএ, পাসপোর্ট, সমাজসেবা, যুব উন্নয়ন, সড়ক ও জনপথ, ফ্রিল্যান্সার, ডিজিটাল সেন্টারসহ বরিশালের ৩০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।

জেলা প্রশাসক বলেন, ভিজিটরগণ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, বরিশাল জেলার ওয়েবপোর্টাল ও জেলা প্রশাসন বরিশালের ফেসবুক পেজে প্রবেশ করে মেলা পরিদর্শন করতে পারবেন। একই সাথে তারা সারাদেশের সকল জেলার মেলাও পরিদর্শন করতে পারবেন। পাশাপাশি কিছু জানার থাকলেও সে বিষয়ে প্রশ্নপ্রাপ্তি সাপেক্ষে অনলাইনের মাধ্যমেই বিষয়টি বুঝিয়ে দেয়ার ব্যবস্থা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *