সেই পিয়ারা পেলো নতুন ঘর

  কামাল হাসান রনি:
কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের হোসেনপুর গ্রামে বসবাস করেন অন্ধ পিয়ারা বেগম। স্বামী-সন্তান হারা এই পিয়ারা দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন জরাজীর্ণ এক কুড়ে ঘরে। যে ঘরে সামান্য বৃষ্টিতে থাকার আর কোন উপায় থাকে না। তার স্বপ্ন ছিল ছোট্ট একটি টিনের ঘরের। যে ঘরে নিশ্চিন্তে- নির্বিঘ্নে কাটিয়ে দিতে পারবেন বাকি জীবন। তার সেই ঘরের ছবি ভাইরাল হয় স্থানীয় কমিউনিটি পত্রিকার মাধ্যমে।

পিয়ারা বেগমের সেই মানবিক জীবন দেখে এগিয়ে আসে কলাপাড়া গ্রাজুয়েট ক্লাব। উদ্যোগ নেয় দ্রুত ঘর নির্মাণের। দীর্ঘদিন এমন ভাঙ্গাচোরা- জরাজীর্ণ ঘরে পিয়ারা বসবাস করে আসলেও চোক পড়েনি কোনো জনপ্রতিনিধির। এবারের বর্ষায় কীভাবে এই ঘরে দীন কাটবে পিয়ারার, এই উৎকণ্ঠায় দিন কাটতো সবার। অবশেষে কলাপাড়া গ্রাজুয়েট ক্লাবের উদ্যোগে ঘরের কাজ। স্বেচ্ছায় শ্রম দিয়ে এই কাজে সহায়তা করেন পাখিমারা খেলোয়াড় কল্যাণ সমিতির প্রতিনিধি অলোক বিশ্বাস, চিন্ময় সরকার এবং আল-মঞ্জির হাওলাদার।

এছাড়া কলাপাড়া গ্রাজুয়েট ক্লাবের প্রতিনিধি কামাল হোসেন রনি, জহিরুল ইসলাম মিরণ, ইউসুফ হাওলাদার, শাফিন শাহাদাতসহ অন্যান্যরা ব্যাপক ভুমিকা পালন করেন। কলাপাড়া গ্রাজুয়েট ক্লাবের এডমিন মুহিব্বুল্লাহ মুহিব জানান, সমাজে এখনো অসংখ্য অসহায় এবং অবহেলিত মানুষ রয়েছেন, যাদের কাছে বিভিন্ন প্রতিবন্ধকতার কারনে সরকারি সহায়তা পৌঁছায় না।কলাপাড়া গ্রাজুয়েট ক্লাবের অন্যতম এডমিন কামাল হাসান রনি জানান, অতীতের মতো মানবিক কাজে যেকোন অবহেলিত, অসহায় মানুষের পাশে দাঁড়াবে কলাপাড়া গ্রাজুয়েট ক্লাব। এর আগে মহিপুরের লতিফপুর গ্রামে খাদেম আলীর ঘর তৈরি উদ্যোগ নিয়ে আলোচনায় আসে কলাপাড়া গ্রাজুয়েট ক্লাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *