মঠবাড়িয়ায় করোনার আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে, একদিন শনাক্ত ৮ জন

মোঃ রুম্মান হাওলাদার:
পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় একদিনে রেকর্ড সংখ্যক মোট ৮ জন করোনা রোগী শনাক্ত করা হয়। সোমবার ( ১৫ জুন) নতুন করে আরো ৮ জন করোনা রোগী আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে পূর্বের সকল রেকর্ড কে পিছনে ফেলে দিয়েছে। এর আগে একদিন এ উপজেলায় সর্বমোট আক্রান্তের সংখ্যা ছিল ৩ জন। নতুন আট জন আক্রান্তের মধ্যে সদর ইউনিয়ন (পৌরসভার মধ্যে) ৬ জন, গুলিশাখালী ইউনিয়নের একজন ও খোল পটুয়া ইউনিয়ন, বামনা উপজেলা ( মঠবাড়ীয়া উপজেলা থেকে নমুনা সংগ্রহ)-০১ জন রয়েছে। সদর ইউনিয়নের ৬ জনের মধ্যে থানাপাড়ার একই পরিবারের চারজন এবং ৪ ও ৫ নং ওয়ার্ডে একজন করে রয়েছে।

মোট আটজন আক্রান্তের মধ্যে পাঁচজন পুরুষ ও বাকি তিনজন নারী বলে জানা যায়। পুরুষ ৫ জনের মধ্যে দুইজনের বয়স ৩৪ বছর বাকি তিনজনের বয়স যথাক্রমে ৩৮,৪৪,৪৭ বছর। নারী তিনজনার মধ্যে একজন ১০ বছরের শিশু ও বাকি দুই জনের বয়স যথাক্রমে ১৮ ও ৪০ বছর। এরা কেউই ঢাকা, চট্টগ্রাম অথবা অন্য কোন জেলা ফেরত নয়। এরা উভয়ই নিজ কমোনিউটিতে সামাজিক সংক্রামিত
রোগ নিয়ন্ত্রণ ও মেডিকেল অফিসার ডাক্তার রাকিবুর রহমান জানান, “গত শনিবার সর্দি-জ্বর-কাশি উপসর্গ নিয়ে হাসপাতালে আসলে সেদিনই তাদের স্যাম্পল সংগ্রহ করে বরিশালে পাঠালে আজ সোমবার সন্ধ্যায় তাদের রিপোর্ট পজিটিভ আসে। রিপোর্ট পজিটিভ আসার পর রোগীদের নিজ নিজ বাড়িতে হোমকোয়ারেন্টাইনে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়”। তিনি আরও বলেন, প্রতিদিনই মঠবাড়িয়ায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে। তবুও মানুষের মাঝে পর্যাপ্ত সচেতনতা দেখা যাচ্ছে না। আমাদের উচিত স্বাস্থ্যবিধি মেনে চলে মাস্ক পরে বাহিরে বের হওয়া।
উল্লেখ্য এ নিয়ে এখন পর্যন্ত মঠবাড়িয়া উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ৩৩ জনে। এর মধ্যে অবশ্য ১৮ জন সুস্থ হয়ে ইতোপূর্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন। এবং বর্তমানে আইসোলেশনে অবস্থানরত মোট রুগীর সংখ্যাঃ ১৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *