মোহাম্মদ নাসিমের মৃত্যুতে নলছিটি উপজেলা ছাত্রলীগের শোক

নলছিটি প্রতিনিধি:
সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শোক প্রকাশ করেছে নলছিটি উপজেলা ছাত্রলীগ। সভাপতি অনীক রহমান সরদার এবং সাধারণ সম্পাদক দিদারুল আলম রায়হান এক শোকবার্তায় বলেন। বাংলাদেশ আওয়ামী লীগের এই বর্ষীয়ান রাজনীতিবিদের মৃত্যুতে নলছিটি উপজেলা ছাত্রলীগ পরিবার গভীরভাবে শোকাহত। নলছিটি ছাত্রলীগ পরিবার তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছে।

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে বাংলাদেশ একজন দেশপ্রেমিক ও জনমানুষের নেতাকে হারালো। জাতীয় চার নেতার একজন এম মনসুর আলীর পুত্র জনাব মোহাম্মদ নাসিম আমৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশকে ধারণ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন। সব ঘাত-প্রতিঘাত উপেক্ষা করে মুক্তিযুদ্ধের আদর্শ ও অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠায় তিনি অনন্য অবদান রেখেছেন। গত শতকের ষাটের দশকে ছাত্র আন্দোলনের সক্রিয় কর্মী মোহাম্মদ নাসিম ১৯৯৩ সালে যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য হন। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর কারাগারে মনসুর আলীকেও হত্যা করা হলে সক্রিয় হন নাসিম।

তখন কারাগারেও যেতে হয়েছিল তাকে। আরও বলা হয়, ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত শহীদ এম মনসুর আলীর ছেলে জনাব মোহাম্মদ নাসিম পঞ্চমবারের মত সংসদে সিরাজগঞ্জের মানুষের প্রতিনিধিত্ব করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগ ১৯৯৬ সালে সরকার গঠন করার পর ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব পান জনাব মোহাম্মদ নাসিম। পরের বছর মার্চে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্বও তাকে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মোহাম্মদ নাসিম এক সঙ্গে দুই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেন ১৯৯৯ সালের ১০ মার্চ পর্যন্ত। পরে মন্ত্রিসভায় রদবদলে তিনি স্বরাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব পান। ২০১৪ সালে তাকে স্বাস্থ্যমন্ত্রী করা হয়। বর্তমানে তিনি খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করছিলেন। দলীয় কর্মকাণ্ডের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের মুখপাত্রের দায়িত্ব পালন করেছেন নাসিম। তাঁর মৃত্যু দেশ ও জাতির জন্য এক অপূরনীয় ক্ষতি। জনসেবা, সমাজ ও দেশের উন্নয়নের তাঁর অবদান জাতি শ্রদ্বার সঙ্গে স্মরণ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *