২৪ ঘণ্টায় বরিশালে করোনায় ৫ জনের মৃত্যু

বরিশালে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে এবং করোনা উপসর্গে ৫ জনের মৃত্যু হয়েছে।

এদের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সালমা আক্তার (৩৫) নামে এক গৃহবধূ, করোনা উপর্সগে ধুলু সরকার (৬৫), মো. ইউনুস (৬৫), নুরুল ইসলাম (৫০) ও আবদুস সালাম (৬০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

শুক্রবার সকাল পৌনে ৮টার দিকে সালমা আক্তার, সন্ধ্যায় ৬টায় ধুলু সরকার, রাত ৮টায় মো. ইউনুস, রাত ৮টা ৪০মিনিটে নুরুল ইসলাম ও শনিবার সকাল ৮টায় আবদুস সালাম বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের করোনা ইউনিটে মারা যান।

সালমা গত মঙ্গলবার, ধুলু শুক্রবার দুপুরে, ইউনুস বৃহস্পতিবার দুপুরে, নুরুল শুক্রবার রাতে ও সালাম বুধবার রাত ১টায় এ হাসপাতালে ভর্তি হন।

ওই গৃহবধূর বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলায়, বৃদ্ধর বাড়ি নগরীর ২৩নং ওয়ার্ডে কাউনিয়া বিসিক এলাকায়, ইউনুস পটুয়াখালী জেলার দুমকী উপজেলার লেবুখালী এলাকার বাসিন্দা, একই উপজেলার আন্দারীয়ার বাসিন্দা ও নগরীর নিউ ভাটিখানার বাসিন্দা।

শেবাচিম হাপাতালের পরিচালক ডা. এসএম বাকির হোসেন বলেন, জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মঙ্গলবার দুপুরে ওই গৃহবধূ হাসপাতালে ভর্তি হন। তাৎক্ষণিক তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। রাতে পাওয়া রিপোর্টে তিনি করোনা পজিটিভ শনাক্ত হন।

বৃহস্পতিবার রাত থেকে তার স্বাস্থ্যের অবনতি ঘটতে থাকে এবং সকাল পৌনে ৮টার দিকে তার মৃত্যু হয়। এ ছাড়া ধুলু সরকারের ও ইউনুসের শারীরিক অবস্থা খুব খারাপ ছিল।

এ অবস্থায় বৃহস্পতিবার, শুক্রবার দুপুরে, শুক্রবার রাতে ও বুধবার রাতে ভর্তি করা হয়। সন্ধ্যা ৬টা, রাত ৮টায়, রাত ৮টা ৪০ মিনিটে ও শনিবার সকাল ৮টায় তাদের মৃত্যু হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে বলে পরিচালক জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *