বরিশালে বৃষ্টির পানিতে সড়কসহ নিম্নাঞ্চল প্লাবিত

বরিশালে বৈরী আবহাওয়ার কারনে মুষলধরে বৃষ্টিপাতের কারনে শহরের পাকা সড়ক সহ নিম্নঅঞ্চলে পানি উঠে কাচা-ঘড়বাড়ি তলিয়ে গেছে।
বুধবার (২৭ মে) সকাল আটটা দশ মিনিট থেকে বৃষ্টি পাতের সূচনা হয়ে টানা আড়াই ঘন্টা বৃষ্টি হয় বরিশালে। দুপুর ১২ টা নাগাদ ৯৭ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এসময় বাতাসের গতিবেগ ছিল ৩১ কিলোমিটার প্রতি ঘন্টায়। এখনো থেমে থেমে বৃষ্টি হচ্ছে, সেই আকাশ মেঘাছন্ন হয়ে রয়েছে যা আরো এক দিন স্থায়ীত্ব হতে পারে। এটা উত্তর বঙ্গোপ সাগরে বায়ু চাপের ফলে হয়েছে। এজন্য বরিশাল নদী বন্দরের জন্য ২ নম্বর এবং পায়রা সমুদ্র বন্দরের জন্য ৩ নম্বর সতর্ক সংকেত রয়েছে একথা বলেছেন আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক মো. আনিচ।

টানা আড়াই ঘন্টা বৃষ্টির কারণে বরিশাল নগরীর পলাশপুর,রসুলপুর,চরের বাড়ি সহ বিভিন্ন এলাকার নিম্নঅঞ্চলে পানি উঠে কাচা ঘড়বাড়ি তলিয়ে গেছে। সড়কে চলাচল করতে কষ্ট হয়ে পড়ে। সকালে শুরুতেই বৃষ্টি হওয়াতে শ্রমজীবী মানুষের যেমন সমস্যা হয়েছে তেমনি আজ ইদের বন্ধের পর অফিস খোলায় কর্মচারীদের অফিসে যেতে বেগ পেতে হয়েছে। নগরবাসী বলছেন, ড্রেনেজ ব্যবস্থা অপরিকল্পিত হওয়ায় পানি জমছে সদর রোডসহ বিভিন্ন সড়ক ও গলিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *