বাকেরগঞ্জে ২২০ টি পরিবারকে আর্থিক সহয়তা করলো গারুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্ররা!

দেশের এই দুর্যোগকালীন সময় মানবিক খাদ্য সহায়তা নিয়ে সাধারণ মানুষের পাশে অনেকেই দাঁড়াচ্ছেন। দিন-রাত লাইনে দাঁড় করিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে করোনা পরিস্থিতিতে কর্মহীন মানুষগুলোর হাতে তুলে দেয়া হচ্ছে খাদ্যসামগ্রী। ছবিও তুলছেন কেউ কেউ।

তবে এবার একটু ভিন্নতা নিয়ে বিপন্ন অসহায় মানুষের পাশে দাঁড়ালেন বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার গারুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্ররা । যারা লোকলজ্জায় কাউকে জানাতে পারেননি নিজের অসহায়ত্বের কথা এমন দুইশত বিশটি (২২০) পরিবারের হাতে সম্পূর্ণ গোপনীয়তা বজায় রেখে শুক্র ও শনিবার (২২-২৩ মে ) নগদ আর্থিক সহয়তা পৌঁছে দিয়েছেন তারা ।

গারুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব মো. কাইয়ুম খান, প্রধান শিক্ষক ফরিদুজ্জামান খান, মাহমুদ হসান এফসিএ এবং কেনান হাওলাদার এর দিক নির্দেশনায় সোনালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক মো. আসাদুজ্জামান মোল্লা, বিশিষ্ট সমাজসেবক শাহাদাৎ হোসেন সোহেল, ঢাকা মেডিকেলের ডাক্তার এইচ এম মাহবুব আলম (সাবেক জিএস, শের ই বাংলা মেডিকেল কলেজ ছাত্র সংসদ ) খ্যাতনামা যাদুকর কাওসার আকন, বোরহান উদ্দিন উপজেলার নির্বাহী অফিসার বশির গাজী ( সাবেক এনডিসি, ঝালকাঠি), ফয়সাল হাওলাদার সহ বেশ কিছু প্রাক্তন মেধাবী ছাত্ররা লক্ষাধিক টাকার ফান্ড গঠন করে । করোনায় ক্ষতিগ্রস্ত কর্মহীন গরীব ২২০ টি পরিবারকে বাড়ি বাড়ি গিয়ে নগদ ১,০০০ এবং ৫০০ টাকার আর্থিক সহয়তা পোঁছে দিয়েছেন ।

সামাজিক মর্যাদা ক্ষুণ্ণ না করে গোপনে বাড়িতে বাড়িতে নগদ আর্থিক সহয়তা পৌঁছে দেওয়ার এ উদ্যোগ বেশ সমাদৃত ও মানুষের হৃদয়ে স্থান পেয়েছে।

সোনালী ব্যাংকের শাখা ব্যাবস্থাপক মো. আসাদুজ্জামান মোল্লা বলেন করোনা ভাইরাসের প্রভাবে অর্থকষ্টে থাকা মধ্যবিত্ত পরিবারগুলোকে আমাদের পক্ষ থেকে সামান্য উপহার হিসেবে এই নগদ আর্থিক সহয়তা দিচ্ছি। পরিবারগুলো এ সময়টাতে তারা খুব কষ্টে আছেন। আমরা আমাদের সাধ্যমতো তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি এবং ভবিষ্যৎে এ সহয়তা প্রদানের কার্যক্রম অব্যাহত থাকবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *