ঘুর্ণিঝড় ‘আম্ফান’ মোকাবেলায় রাঙ্গাবালীর মৌডুবীতে প্রস্তুতিমূলক সভা

মনজু সরদার,রাঙ্গাবালী (পটুয়াখালী)প্রতিনিধি:
ঘুর্ণিঝড় ‘আম্ফান’ মোকাবেলায় পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলার নবগঠিত মৌডুবী ইউনিয়ন পরিষদের উদ্যোগে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। এ সময় সভায় ইউনিয়নের ৬ টি আশ্রয়কেন্দ্র দুর্যোগ মোকাবেলায় সার্বক্ষণিক প্রস্তত রাখার নির্দেশনা দেয়া হয়। নবগঠিত মৌডুবী ইউনিয়ন প্রশাসক মনিরুল ইসলাম এ নির্দেশনা দেন।

মঙ্গলবার সকাল ১০ টার প্রস্তুতি সভায় ইউনিয়নের ইউ পি সদস্যদের এ নির্দেশনা দেয়া হয়। এছাড়াও কয়েকটি মেডিকেল টিম গঠন করা হয়েছে। এছাড়া সেচ্ছাসেবক দের প্রস্তুত রাখার জন্য রেড ক্রিসেন্ট সোসাইটি ও সিপিপি ( সাইক্লোন প্রিপারেডনেস প্রোগ্রাম) দেরও নির্দেশনা দেয়া হয়। এসময় গভীর সাগরের মাছ ধরার ট্রলার উপকূল এ ফিরিয়ে আনতে মৎস সমিতির সদস্যদের নির্দেশনা দেয়া হয়। এদিকে দুর্যোগকালীন সময়ে আশ্রয়কেন্দ্রে আাসা জনসাধারণ এর নিরাপত্তার জন্য গ্রাম পুলিশ ও সিপিপি সেচ্ছাসেবকদের নির্দেশনা দেয়া হয়।

এসময় সভায় অনন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউনিয়ন পরিষদ সচিব মোঃ জাকির হোসেন, ইউনিয়ন যুবলীগ সভাপতি মিজানুর রহমান, সাংবাদিক, ইউপি সদস্য, সিপিপি সেচ্ছাসেবক ও স্থানীয়রা। সভা শেষে নবগঠিত মৌডুবী ইউনিয়ন প্রশাসক মনিরুল ইসলাম ঘুর্ণিঝড় মোকাবেলায় প্রস্তুত করা আশ্রয়কেন্দ্র গুলো পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *