অসহায় দুস্থ পরিবারের মাঝে ‘ঈদ উপহার’ দিলেন কলাপাড়া উপজেলা বিএনপি নেতা মনিরুজ্জামান মনির

কামাল হাসান রনি:
অনুজীব করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। চীনের উহান প্রদেশ থেকে করোনা আজ থমকে দিয়েছে পুরো পৃথিবীকে। অচল করে দিয়েছে ব্যস্ত শহরগুলো, স্বাস্থ্য ঝুঁকিতে  মানব সভ্যতা। বাংলাদেশে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের  হার, মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে ধনী গরীব সবাই। করোনা প্রকোপে সাধারন ছুটি আর    লড ডাউনের মেয়াদ বেড়ে চলেছে।

করোনা মহামারীতে সবচেয়ে মানবেতর জীবনযাপন করছে দিন মজুর,প্রতিবন্ধী ,মধ্য বিত্ত,খেটে খাওয়া স্বল্প আয়ের মানুষ। রমজানে দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি, সামনে ঈদ তাই উপার্জনহীন মানুষদের জন্য বাড়তি চিন্তার কারন হয়ে দাড়িয়েছে। এসব অসহায়, দুস্থ পরিবারের  পাশে দাড়িয়েছে স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সাধারন সম্পাদক, পটুয়াখালী জেলা বিএনপি’র সহ-সভাপতি,এবং কলাপাড়া উপজেলা বিএনপি’র সাবেক আহ্বায়ক মনিরুজ্জামান মনির  ।  আজ সকালে  মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোয়াজ্জেম হোসেন স্মৃতি সংসদ এর কেন্দ্রীয় কার্যালয় থেকে এ কার্যক্রম শুরু করেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ন আহবায়ক ছাত্রদল কেন্দ্রীয় কমিটির  সহ-সাংগঠনিক সম্পাদক,  সাবেক এমপি ও  ডিডিসি আলহাজ্ব  মোয়াজ্জেম হোসেন এর পুত্র কামরুজ্জামান কামরুল ।

এসময় উপস্থিত ছিলেন কলাপাড়া প্রেসক্লাবের সভাপতি হুমায়ুন কবির এবং কলাপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন মিন্টু, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কলাপাড়া উপজেলা শাখার নেতৃবৃন্দ, মহিপুর থানা শাখার নেতৃবৃন্দ এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্য সামগ্রী  চাল, ডাল, তেল, আলু, পিয়াজ,ছোলা, চিনি, সাবান ঈদ উপহার হিসেবে দেয়া হয়। কামরুজ্জামান কামরুল জানান, আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে  তারেক রহমানের নির্দেশে  করোনা মহামারীতে ১০০০ পরিবারের মাঝে মনিরুজ্জামান মনির এর “ঈদ উপহার” বিতরণ করা হয়।

তিনি আরও জানান সামাজিক দূরত্ব বজায় রেখে এই কার্যক্রম পরিচালনা করা হয় এবং সবাইকে  বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং বাংলাদেশ স্বাস্থ্য মন্ত্রণালয় নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।  ভবিষ্যতেও দেশের যেকোনো সংকটময় পরিস্থিতিতে মনিরুজ্জামান মনির দেশ ও মানুষের জন্য কাজ করে যাবে বলে তিনি কামরুজ্জামান কামরুল জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *