ভোলা হাসপাতালের ল্যাব সহকারীসহ আরও ৩ জন করোনায় আক্রান্ত

ভোলায় হাসপাতালের ল্যাব অ্যাসিস্ট্যান্টসহ নতুন করে আরও ৩ জনের করোনা সনাক্ত হয়েছে। এ নিয়ে ভোলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮। রবিবার দিবাগত রাত ১০ টার দিকে নতুন আক্রান্তদের করোনা রিপোর্ট পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে দৌলতখান হাসপাতালের ল্যাব অ্যাসিস্ট্যান্ট তার বয়স ৪২ বছর, লালমোহন উপজেলার ২২ বছরের এক নারী ও চরফ্যাশন উপজেলার ২২ বছরের এক যুবক। এদের মধ্যে দু’জনই ভোলা সদরে অবস্থান করছেন। ভোলার সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আক্রান্তদের মধ্যে একজন হাসপাতালে এবং বাকিরা নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। রবিবার রাতে ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান এর নেতৃত্বে সদর উপজেলার চরনোয়াবাদ ও কালীবাড়ি রোডে ২টি বাড়ি লকডাউন করে দিয়েছে।

চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শোভন বসাক জানান, গত ৭ মে চরফ্যাশনের ওই যুবক জ্বর, সর্দি ও কাশি নিয়ে হাসপাতালে আসেন। তার শরীরে করোনার উপসর্গ থাকায় তার রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে তার নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। এ ঘটনায় চরফ্যাশনে একটি বাড়ি লকডাউন করা হয়েছে।

অপরদিকে লালমোহন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিজানুর রহমান জানান, লালমোহনের আক্রান্ত নারী গত মাসে ঢাকা থেকে আসায় স্থানীয় কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে ৮ মে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এতে তার রিপোর্ট পজিটিভ আসে। এতে করে ওই নারীর ঘরসহ আরও ছয়টি ঘর লকডাউন করা হয়েছে। তবে এখনও তার শরীরে করোনার কোনো উপসর্গ দেখা দেয়নি।

উল্লেখ্য, ভোলায় এর আগে পাঁচজন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়। এরা হলেন সদর উপজেলায় তিন জন, বোরহানউদ্দিন উপজেলায় এক জন ও মনপুরা উপজেলায় এক জন। ইতোমধ্যে এরা সবাই সুস্থ হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *