দেশে ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৮৮৭, মৃত্যু ১৪ জনের

নিজস্ব প্রতিবেদক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৪ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৮৮৭ জন। একদিনে এটাই সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা।

এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২২৮ জনে এবং আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৬৫৭ জন।

রোববার (১০ মে) দুপুরে মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, মৃতদের মধ্যে ১০ জন পুরুষ ও ৪ জন নারী। বয়সের হিসেবে মৃত ৪ জন নারীর মধ্যে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২ জন।

অপরদিকে বয়সের হিসেবে মৃত ১০ জন পুরুষের মধ্যে— ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন এবং ৯০ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন বলে জানিয়েছেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ২৩৬ জন আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৬৫০ জন। সুস্থতার হার ১৮ দশমিক ১০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫ শতাংশ।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *