আমতলীতে এক ইউপি চেয়ারম্যান করোনায় আক্রান্ত

আমতলী প্রতিনিধি॥

আমতলীতে এবার এক ইউপি চেয়ারম্যান করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত ওই চেয়ারম্যান এখন হোম আইসোলেশনে রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন আমতলী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা। আক্রান্তের ওই বাড়িসহ আর ৫টি বাড়ি লকডাউন ঘোষণাসহ তার সংস্পর্ষে আসা লোকজনকেও হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

 

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ওই চেয়ারম্যানের শরীরে করোনার উপসর্গ জ্বর ও কাশি ধেখা দিয়ে গত ৬ মে বুধবার সকালে তার নমুনা সংগ্রহ করে ঢাকা রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) এ পাঠিয়ে দেওয়া হয়। ৯ মে শনিবার সকাল ১০ টার সময় তার নমুনা প্রতিবেদন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে।

 

প্রতিবেদনে তারা করোনায় আক্রান্ত বলে উল্লেখ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শংকর প্রসাদ অধিকারী। শনিবার সকালে এ খবর ছড়িয়ে পড়লে ওই এলাকার মানুষের মাধ্যে আতঙ্ক দেখা দেয়। করোনায় আক্রান্ত চেয়ারম্যান এখন বর্তমানে নিজ বাসার হোম আইশোলেশন থেকে চিকিৎসা নিচ্ছেন। এ নিয়ে আমতলীতৈ এখন করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১০ জন। এর মধ্যে ১ জন মারা গেছেন।

 

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শংকর প্রসাদ অধিকারী বলেন, আক্রান্ত চেয়ারম্যান এখন নিজ বাড়ীর হোম আইসোলেশনে রয়েছে। চিকিৎসক তার বাড়িতে গিয়ে চিকিৎসা দিচ্ছে এবং নিয়মিত ভাবে খোঁজ খবর নিচ্ছে।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন বলেন, ওই বাড়িটিসহ আর ৫টি বাড়ি শনিবার সকালে লকডাউন করে দেওয়া হয়েছে। আক্রন্ত চেয়ারম্যান হোম আইসোলেশনে থেকে চিকিসা নিচ্ছে। চিকিৎসকরা তার বাড়িতে গিয়ে চিকিৎসা দিচ্ছে।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, আক্রান্ত ওই চেয়ারম্যানের সংস্পর্ষে আসা সকলকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয় হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *