পটুয়াখালীতে পুলিশ সদস্যসহ দুজনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২৯

পটুয়াখালী জেলায় এক পুলিশ সদস্যসহ নতুন করে আরও দুজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ২৯।

ওই পুলিশ সদস্যের বয়স ৩২ বছর। ঠিকানা দেওয়া পটুয়াখালী পুলিশ লাইনস। আরেকজনের (২৬) বাড়ি পটুয়াখালীর দুমকি উপজেলায়। সম্প্রতি তিনি বিদেশ থেকে এসেছেন।

ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন আসার পর গতকাল সোমবার রাতে পটুয়াখালীর সিভিল সার্জন এ তথ্য নিশ্চিত করেছেন।

পটুয়াখালী সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, জেলায় মোট ২৯ জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেছে। এর মধ্যে দুমকি উপজেলায় ছয়জন, রাঙ্গাবালী উপজেলায় চারজন, দশমিনায় তিনজন, সদর উপজেলায় দুজন, বাউফলে ১০ জন, গলাচিপায় দুজন, কলাপাড়ায় একজন এবং একজন পুলিশ সদস্যের ঠিকানা দেওয়া পটুয়াখালী পুলিশ লাইনস। পটুয়াখালীতে করোনাভাইরাসে এ পর্যন্ত তিনজন মারা গেছেন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে চারজন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ি চলে গেছেন।

পটুয়াখালীর সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, জেলায় মোট ৮০৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এর মধ্যে ৪৯৩ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন এসেছে। প্রতিবেদনে ২৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের জন্য পটুয়াখালীতে ২৫০ শয্যার হাসপাতালে ৩০ শয্যার করোনা আইসোলেশন ইউনিট প্রস্তুত আছে। আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসা ব্যক্তিদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানোর ব্যবস্থা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *