বাউফলে করোনা ভাইরাসে একজনের মৃত্যু

বাউফল:
পটুয়াখালীর বাউফলে করোনা ভাইরাসে আক্রান্ত হালিম বক্স (৫৫) মারা গেছেন। সে উপজেলার কালিশুরী ইউনিয়নের কালিশুরী গ্রামের মৃত হাসান এলাহি বক্সের পুত্র। আজ বৃহস্পতিবার বেলা ১২:২৫ মিনিটে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেসন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান৤ তবে রোগীর স্বজনরা অভিযোগ করেন, হাসপাতালের করোনা ইউনিটে ভর্তী হবার পরে ১জন ডাক্তারও চিকিৎসা সেবা দিতে আসেনি।

জানাযায়, উপজেলার কালিশুরী ইউপির চা বিক্রতে হালিম বক্স জ্বর ও শ্বাসকস্ট নিয়ে ১৪ এপ্রিল জ্বর ও গলাব্যথা নিয়ে কালিশুরী লাইফ কেয়ার কিনিক থেকে চিকিৎসা নেয়ার ১ দিন পর আবার শাসকস্ট বাড়ে। ওখানে সুবিধা মনে না করে দ্রুত স্পিড বোটে বরিশাল শেরেবাংলা হাসপাতালে হার্টের চিকিৎসা নেয়। হার্টের কোন সমস্যা না থাকায় ডাক্তার করোনা ইউনিটে ভর্তি করে নমুনা সংগ্রহ করে টেস্ট করলে ২৪ এপ্রিল সন্ধ্যার পর তার করোনা পজেটিভ আসে।

উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশেনা অনুযায়ী গ্রামের বাড়িতে দাফন সম্পন্ন হবে। তার বসত বাড়িটি সপ্তাহ আগে লকডাউন করা হয়েছে। বাড়িতে অবস্থানকৃত স্ত্রী কন্যা ও তিন পুত্রের জন্য উপজেলা প্রশাসন থেকে খাবারের ব্যবস্থা চলমান আছে।

উল্ল্যেখ্য, ইতিমধ্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর ৯৩ জন নারী-পুরুষের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠিয়েছে। যার মধ্যে কালাইয়া ৫, চন্দ্রদ্বীপ ১, কালিশুরী ১, নওমালা ১, বগা ১ ও সদর ইউপির বিলবিলাস গ্রামের ১ জনের দেহে করোনা ভাইরাস পজেটিভ এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *