বরিশালে করোনায় মুক্তিযোদ্ধার মৃত্যু, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

বরিশালের উজিরপুরে প্রাণঘাতি করোনায় আক্রান্ত হয়ে প্রথম মারা গেলেন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সৈনিক ও ৭১’র রণাঙ্গনের বীর সেনানী জুলফিকার আলী মুন্সি ওরফে বকুল মুন্সী (৬০)। তিনি ঢাকাতে নিজস্ব বাড়ি নির্মানের সময় গত কয়েকদিন আগে করোনায় আক্রান্ত হলে তাকে ঢাকার সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হলে তার করোনা পজেটিভ ধরা পড়ে।

বুধবার দুপরে চিকিৎসাধীন অবস্থায় তার মুত্যু হলে বৃহস্পতিবার সকালে তাকে নিজ বাড়ী উজিরপুর উপজেলার শিকারপুর বন্দরস্থ মুন্ডপাশা গ্রামে নিয়ে আসা হয়। মুক্তিযোদ্ধা হিসেবে তাকে গার্ড অব অনার প্রদান কারা হয়। এ সময় উজিরপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা প্রনতি বিশ্বাস,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক নেতা আক্রাম হোসেন, উজিরপুর মডেল থানার উপ-পরিদর্শক একে মানিক, শিকারপুর ইউপি চেয়ারম্যান সরোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এরপর রাষ্ট্রীয় মর্যাদায় তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। উজিরপুর পৌরসভার কাউন্সিলর বাবুল সিকদারের নেতৃত্বে করোনা স্বেচ্ছাসেবক কর্মীরা কবর খোড়া থেকে শুরু করে জানাজা ও দাফন কাফনে সার্বিক ভূমিকা রাখেন।

এ প্রসঙ্গে উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস জানান, মুক্তিযোদ্বা জুলফিকার আলী মুন্সী করোনাভাইরাসে
আক্রান্ত হয়ে ঢাকার সিএমএইচ হাসপাতালে মারা গেলে তাকে নিজের বাড়ি দাফনের জন্য নিয়ে আসা হলে তার বহনকারী অ্যাম্বুলেন্সের ড্রাইভার ও ছেলে গাড়ীতেই ছিলেন। ফলে ওই এলাকা লকডাউন করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *