বরিশালের শ্রেষ্ঠ করদাতাদের সম্মাননা

নিজস্ব প্রতিবেদকঃ “উন্নয়নের শীর্ষে যাব যথাযথ আয়কর দিব এশ্লোগান নিয়ে বরিশাল কর অঞ্চলের আয়োজনে সর্বোচ্চ,দীর্ঘমেয়াদি ও সর্বোচ্চ কর প্রদানকারীদের সম্মাননা অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) রাম চন্দ্র দাস বলেছেন, পরের টাকায় দেশ উন্নয়ন করতে গেলে নিজের দেশের আত্ব মর্যদা থাকে না।
যাদের টাকায় আজ দেশ এগিয়ে যাবে তাদেরকে সম্মান দেখানোর জন্য বঙ্গবন্ধু নিজেই বলে গিয়েছিলেন।
পূর্বে এদেশে ভাল কাজের সম্মান মর্যদা দেয়া হত না ভাল কাজের জন্য সম্মান দেয়া হলে তাদের মধ্যে ভাল করার আগ্রহ সৃষ্টি হয়।

আজ সোমবার সকাল ১০ টায় বরিশাল নগরীর বান্দরোডস্থ সাউথ গেট বল রুম,হোটেল গ্র্যান্ড পার্ক মিলনায়তন সভা কক্ষে আনুষ্ঠানিকভাবে বরিশাল কর অঞ্চলের পক্ষ থেকে সর্বোচ্চ, দীর্ঘমেয়াদি ও সর্বোচ্চ তিন ক্যাটাগরিতে কর প্রদানকারীদের কে সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। (অডিট,ইন্টিলিজেন্স এন্ড ইনভেস্টিগেশন) জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য আরিফা শাহানার সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল মেট্রোপলিটন অতিরিক্ত পুলিশ কমিশনার (পিপিএম) মাহফুজুর রহমান,বরিশাল কর অঞ্চল প্রধান কর কমিশনার মকবুল হোসেন পাইক,অতিরিক্ত কর কমিশনার মোঃ আবুল বাসার আকন,অতিরিক্ত যুগ্ম কর কমিশনার নাঈমুর রসুল,যুগ্ম কর কমিশনার মোঃ লুৎফর রহমান,বিশিষ্ট ব্যবসায়ী ও বরিশাল ক্লাব লিঃ এর সভাপতি কাজী মফিজুল ইসলাম সহ সর্বোচ্চ করদাতাদের পক্ষে বক্তব্য রাখেন বানারীপাড়ার বিশিষ্ট ব্যবসায়ী ফারুক সরদার।
প্রধান অতিথি এসময় করদাতা ও আয়োজকদের উর্দেশ্যে আরো বলেন, দেশে কর বিভাগের কর্মকতা-কর্মচারীদের নিরলসভাবে কাজ করার কারনেই শতভাগ রাজস্ব আসার কারনেই আমাদের নিজস্ব অর্থায়নে পদ্বা সেতু, পায়রা বন্দর ও তাপ বিদ্যুৎ কেন্দ্র প্রকল্প কাজের অগ্রগতি হচ্ছে।
রাজস্ব আয় বৃদ্বি পাওয়ার কারনে আমাদের তেমন বৈদেশিক সাহায্যের প্রয়োজন হচ্ছে না।
আমাদের দেশের ক্ষুদা,দারীদ্র মুক্ত উন্নত দেশ গড়তে হলে আয় করের কোন বিখল্প নেই।
প্রধান অতিথি আরো বলেন আমাদের ১৭ কোটি মানুষের দেশে মাত্র কয়েক লক্ষ মানুষ কর দিচ্ছেন।
এসময় তিনি বলেন যারা কর দিতে এগিয়ে আসে তাদেরকে যেন যথাযথভাবে সম্মান দেয়ার জন্য কর অঞ্চলের কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।
পরে প্রধান অতিথি (অতিরিক্ত সচিব) বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস বরিশাল নগরীর কর প্রদানকারী বরিশাল চকবাজার এলাকার হাজী মোঃ জালাল উদ্দিন,এ্যাড. বলরাম পোদ্দার,নাসির উদ্দিন,মোঃ জসিম উদ্দিন,মিস রেশমা ইয়াসমিন,সোহাগ কৃষ্ণ পিপলাই,বানারীপাড়ার ফারুক সরদার। সর্বোচ্চ মহিলা করদাতারা হচ্ছেন মিজ্ আফরোজা খানম,সহ বরিশালের আগৈলঝাড়ার সফিক ব্রাদাসের শাহিনুল ইসলামকে ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া জেলা ও বিভাগের ৬ জেলার সর্বোচ্চ, দীর্ঘমেয়াদি ও সর্বোচ্চ কর প্রদানকারী তিন ক্যাটাগরিতে মোট ৪৯ জন কর প্রদানকারীদের হাতে ক্রেস্ট ও সনদ পত্র তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *