মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করল ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন

কামাল হাসান রনি:
চীনের উহান প্রদেশ থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস স্তব্ধ করে দিয়েছে পৃথিবীকে। বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। দিনদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। অজানা আতঙ্কে কাঁপছে প্রতিটি মানুষ। লকডাউনের নিষেধাজ্ঞায় বন্ধ হয়েছে উপার্জনের পথ। কর্মহীন হয়ে পড়েছে স্বল্প আয়ের মানুষগুলো।
এসব অসহায় দুস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশ। করোনা মহামারীতে আপনজনও যখন দূরে সরে যাচ্ছে, পিতার লাশ ফেলে পালিয়ে যাচ্ছে সন্তান, তখন কঠিন এই কাজ তথা কাফন-দাফনের দায়িত্বও নিয়েছে ইকরামুল মুুসলিমীন ফাউন্ডেশন।
সারাদেশে ৬০টির ওপর টিম গঠন করে এই সেবা দিয়ে যাচ্ছে তারা। রাতের আধাঁরে কাধে করে খাবার পৌঁছে দিচ্ছে মধ্যবিত্ত পরিবারে। বিশ্ব স্বাস্থ্যসংস্থা এবং সরকারের স্বাস্থ্যবিধির নির্দেশনা মাইকিং করে জনসচেতনতায় কাজ করছে ভিন্ন টিম। গুরুত্বপূর্ণ জায়গায় জীবাণুনাশক স্প্রে, বিনামূল্যে মাস্ক বিতরণ-সহ কয়েকহাজার পরিবারকে নগদ অর্থ সহয়তাও দিয়েছে ফাউন্ডেশনটি।
সংখ্যালঘু পরিবার, উপজাতি পরিবারেও নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছে।
বর্তমানে পবিত্র মাহে রমযান উপলক্ষ্যে “রমযান প্যাকেজ” পৌঁছে দিচ্ছে ঘরে ঘরে। বৃষ্টিতে ভিজে গাড়ি ভাড়া করে অসহায় পরিবারে চাল, চিনি, আলু, মুড়ি, সায়াবিন, মুসুরি, ছোলা, খেজুর, সেমাই, লবন ও শিশুদের জন্য চকলেট-সহ রমযানের প্রয়োজনীয় খাদ্যদ্রব্য পৌঁছে দিচ্ছে।
ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশনের আহ্বায়ক মুফতী হাবিবুর রহমান মিছবাহ জানান, দেশের সঙ্কটময় পরিস্থিতিতে এই  ফাউন্ডেশন মানুষের কল্যানে কাজ করে যাবে ইনশাআল্লাহ। সবাইকে যার যার জায়গা থেকে সমাজসেবার কাজ করার আহ্বানও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *