দেশে ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেলেন ৯ জন

 

নিজস্ব প্রতিবেদক:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৯ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১২১ জন।
রোববার (২৬ এপ্রিল) করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনেস্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি বলেন, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫ জন মারা গেছেন। একই সময়ে দেশে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৪১৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪১৬ জনে এবং ১৪৫ জনের প্রাণহানি হলো।

তিনি বলেন, যারা হাসপাতালে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাসায় যান তাদের সংখ্যা দেওয়া হয়। বাসায় থেকে যারা সুস্থ হন তাদের সংখ্যা স্বাস্থ্য বুলেটিনে দেওয়া হয় না।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৬৮০ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৪৭৩ জনের। এখন পর্যন্ত মোট ১২১ জন সুস্থ হয়েছেন।

তিনি বলেন, আজ যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ৪ জন ঢাকার ও একজন দোহারের। বয়স ভিত্তিক মৃত্যুবরণকারীদের মধ্যে দশ বছরের নিচে একজন, ৬০ এর বেশি একজন, ৫০-৬০ মধ্যে ৩ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *