সরকার জনগনের ভোটাধিকার হরন করছে

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় নির্বাচনের পূর্বে জালানী ও বিদ্যুৎখাতে দূর্নীতি, অনিয়ম,ঋন নির্ভর প্রান প্রকৃতি বিনাশী প্রকল্প সমূহ বন্দের দাবী সহ সুন্দরবনের জন্য বৈশ্বিক সংহতি দিবস পালন উপলক্ষে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তরা বলেন, সরকার আজ মুক্তিযুদ্ধের সাইনবোর্ড লাগিয়ে দেশবাশী জনগনের ভোটাধিকার হরন করে পুনরায় অবৈধ ও অণ্যায়ভাবে ক্ষমতা আকরে থাকার চেষ্টা করছে। এদেশে এবার তা হতে দেয়া হবে না।
সরকার আজ তফসিলের অজুহাত দেখিয়ে পুলিশকে ব্যবহার করে বিরোধী দলের সভা-সমাবেশ স্থগিত করে দেওয়া সহ বাধা প্রদান করছে।
এই পুলিশী বাহিনীর সরকার কোনদিনই মুক্তিযুদ্বের চেতনার দল হতে পারেনা এরা গনতন্ত্র হত্যাকারী স্বৈরাচারী দল।
বক্তারা আরো বলেন এবার যদি জনগন ও দেশবাশীর সাথে প্রতরনা করার চেষ্টা করেন তাহলে জনগন দাঁতভাঙ্গা জবাব দেবে।
আজ শনিবার সকাল সাড়ে ১০টায় নগরীর প্রান কেন্দ্র সদররোডে বরিশালে তেল-গ্যাস-খনিজ সম্পদ-বিদ্যুৎ –বন্দর রক্ষা জাতীয় কমিটি বরিশাল জেলা শাখার আয়োজনে রাস্তায় মানববন্ধনের ন্যায় সাড়িবদ্ধভাবে দাঁড়িয়ে এ সমাবেশ করে।
বরিশাল জেলা শাখার আহবায়ক সাঈদুর রহমান সাঈদের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন কমিউনিস্ট পাটি জেলা শাখার সভাপতি কমরেড এ্যাড. একে আজাদ,অধ্যাপক নৃপেন্দ্র নাথ বাড়ৈ,দেওয়ান আঃ রসিদ নিলু,সুজয় বিশ্বাষ,বরিশাল বাসদের সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী ও দুলাল মজুমদার প্রমুখ।
এসময় তারা আরো বলেন, সভা-সমাবেশে সরকারের পক্ষে কথা বলবেন বিপক্ষে কথা বলার চেষ্টা করা হলে পুলিশ সেখানে অলিখিতভাবে ১৪৪ধারা জারী করার মত পরিবেশ সৃষ্টি করছে।
ইতিহাস থেকে শিক্ষা নিতে সরকারের প্রতি আহবান জানান। আজ পুলিশ বলছে তফসিল ঘোষনার পর নগরীতে সভা-সমাবেশ-মিছিল করা যাবে না। অথচ তফসিল ঘোষনার পর সরকারী দল কতগুলো মিছিল করেছে সেখানে পুলিশ কোন বাধা প্রদান করে নাই।
সমাবেশে বক্তরা দাবী জানিয়ে বলেন,রামপালের তাপ বিদ্যুৎ কেন্দ্র প্রকল্প,রুপপুর পারমানবিক প্রকল্প বাতিল,ফুলবাড়িয়ায় উন্মুক্ত কয়লা উত্তোলন বাতিল সহ সুন্দরবনের বৈশ্বিক সংহতি দিবস পালন করার জন্য আহবান জানান।
এর পূর্বে সমাবেশ চলাকালীন সময়ে একদল পুলিশ সমাবেশে অংশ নেয়া বাম সংগঠনের নেতা-কর্মীদের নাম পরিচয় ঠিকানা ও মোবাইল নম্বর স্ব স্ব কর্মীদের কাছ জিজ্ঞাসা করে তাদের মধ্যে আতংক সৃষ্টি ও সমাবেশের বিঘ্ন ঘটায় বলে নেতৃবৃন্দরা অভিযোগ করেন।
সমাবেশ শেষে তারা এক বিক্ষোভ মিছিল বের করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *