ইফতারের বাজার উপহার দিল পিপল ফর দ্যা পিপল

কামাল হাসান রনি:
করোনা ভাইরাসের প্রকোপে সারা বিশ্ব আজ থমকে গেছে প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা।মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন মরদেহ।লকডাউনে অচল আজ ব্যস্ত নগরী,ব্যস্ত শহর। বাংলাদেশের বেশির ভাগ জেলাকে লক ডাউন ঘোষনা দেয়া হয়েছে।এতে করে দিনমজুর,খেটে খাওয়া মানুষগুলো অনিশ্চিয়তার মাঝে দিন কাটাচ্ছে।
বিপাকে পড়েছে নিশ্চুপ মধ্যবিত্ত পরিবার। পবিত্র মাহে রমজান আগমনে ধর্মপ্রান মানুষদের আনন্দের চেয়ে দুশ্চিন্তায় ঘিরে ধরেছে।এসব ধর্মপ্রান রোজাদারদের জন্য ইফতারির বাজার নিয়ে অসহায় মানুষের পাশে  পিপল ফর দ্যা পিপল।
সামাজিক যোগাযোগ মাধ্যমের এই গ্রুপটি গরীব দুস্ত পরিবারগুলোর জন্য বুট,মুড়ি,চিড়া,চিনি,খেজুর,ট্যাং,ভুসি নিয়ে বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছে।ছবি তোলার প্রতিযোগিতা না করে অসহায়দের পাশে দাড়িয়ে এক দৃষ্টান্ত স্থাপন করলো।পিপল ফর দ্যা পিপল আজ প্রায় ৫৩ টি পরিবারকে ইফতারি উপহার দিয়েছে।পিপল ফর দ্যা পিপল এর আগে করোনা প্রকোপ যখন শুরু হয় তখন শতাধিক পরিবারকে চাল,ডাল,তেল,পেঁয়াজ,আলু,সাবান বিতরন করে। অসুস্থ মানুষের ঔষধ কিনে দেয়া,মৃত টমটম ড্রাইভারের পরিবারকে নগদ অর্থ দিয়ে সাহায্য করেছে।
পিপল ফর দ্যা পিপল মহিপুর থানার সব জায়গার যেখানে ছিন্নমূল,বুদ্ধিপ্রতিবন্ধী মানুষ না খেয়ে থাকতো তাদের জন্য রান্না করে খাবার দিয়ে আসতো।পরবর্তীতে কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু হাসানাত মোহাম্মদ শহীদুল হকের দৃষ্টিগোচর হলে তিনি পরবর্তীতে সকল ছিন্নমূল বুদ্ধিপ্রতিবন্ধী মানুষের খাবারের দ্বায়িত নেন।
পিপল ফর দ্যা পিপল ভবিষ্যতেও এরকম মানতার কাজে নিজেরা সম্পৃক্ত থাকবে বলে এই গ্রুপের সংশ্লিষ্ট সদস্যরা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *