বাউফলে লকডাউন না মানায় ৪২ জনের অর্থদন্ড

এম.এ হান্নান, বাউফল:
পটুয়াখালীর বাউফলের উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারি কমিশনার(ভূমি) বিভিন্ন হাটবাজারে ভিন্ন ভিন্ন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে লকডাউনের বিধি না মানায় ৪২ জনকে অর্থদন্ডে দন্ডিত করেছেন।

বৃহষ্পতিবার বেলা ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বাউফল উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন জানান, শারীরিক দুরত্ব না মানা, অযথা বাহিরে ঘোরাঘুরি করা , অপ্রয়োজনীয় দোকান খুলে বেচাকেনা করা এবং চায়ের দোকানে আড্ডা দেয়ার অপরাধে বাউফল পৌর বাজারে ৮জন এবং কালাইয়া বন্দরে ২৫ জনকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেককে আর্থিক দন্ড দেয়া হয়েছে। এতে মোট ৭৭ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। অপরদিকে সহকারি কমিশনার(ভূমি) মো. আনিচুর রহমান বালি জানান, উপজেলার হাজির হাট ও বিলবিলাস বাজারে আইন অমান্য করে দোকান খোলা এবং বাজার বসানোর অপরাধে ৮ জনকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে ৩৪ হাজার টাকা জরিমানা করা হয়। উভয় ভ্রাম্যমাণ আদালতে মোট ১ লাখ ১১ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার(ভূমি) জানান, করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসক ঘোষিত লকডাউনকে সম্পূর্ণ বাস্তবায়ন করতে তাদের এই অভিযান অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *