দেশপ্রেম থেকেই করোনাযুদ্ধে মাঠে থাকছি-ইউএনও শুভ্রা

নিজস্ব প্রতিবেদক:
মরণঘাতি নোভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবেলা ও পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মাঠে অভিযান পরিচালনা করতে চরম ঝুঁকি রয়েছে। মৃত্যুর ছায়া যেন চারপাশে। অদৃশ্য ভাইরাস শরীরে নিয়ে ঘরে ফিরি কিনা কে জানে। ইতোমধ্যে মাঠ প্রশাসন ক্যাডারের ৮ জন করোনায় আক্রান্ত। তবুও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ, দায়িত্ব ও দেশপ্রেম থেকেই প্রায় প্রতিদিনই অভিযানে যাচ্ছি, মাঠে থাকছি।’

জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিনই অভিযানে যাচ্ছেন কেন, এমন প্রশ্নের জবাবে বরিশাল জেলার মুলাদী উপজেলা নির্বাহী কর্কর্তা শুভ্রা দাস মঙ্গলবার (২১ এপ্রিল) গণমাধ্যমকে এসব কথা বলেন।

তিনি বলেন, শুধু ঝুঁকি না মৃত্যুঝুঁকি রয়েছে এই সময়ে। তবুও তো মানুষকে সচেতন করতে হবে। আমরা ছাড়া কে সচেতন করবে সাধারণ মানুষকে। সবার মধ্যে সচেতনতার বার্তা পৌঁছে না দিলে তো সংক্রমণ আরো বেড়ে যাবে। মাঠে আছি, থাকব। বাকিটা সৃষ্টিকর্তা ভরসা।

মুলাদী উপজেলার শহরের বাজার এবং প্রত্যন্ত অঞ্চলের বাজার ব্যবস্থাপনা মনিটরিং, সামাজিক দূরত্ব নিশ্চিত করা, মানুষকে সচেতন করায় নিয়মিত ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন মাঠ প্রশাসনের এই কর্মকর্তা। পুলিশ নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

(ইউএনও) শুভ্রা দাস জানান, প্রতিদিনের মতো রোববার (১৯ এপ্রিল) সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে দোকানিদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। মানুষকে বিভিন্নভাবে সচেতনতার জন্য চেষ্টা করা হলেও তারা ঘরে থাকতে চাচ্ছে না। মানুষকে ভদ্র, বিনয়ী হয়ে অনুরোধ করে বলেও লাভ হচ্ছে না।

এদিকে, মঙ্গলবার (২১ এপ্রিল) সবশেষ খবর অনুযায়ী মাঠ প্রশাসনের ১৩ কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। এদের মধ্যে অধিকাংশের শরীরে পিপিই, মাস্ক ও গ্লাভসও ছিল। তারপরেও আক্রান্ত থেকে রক্ষা পান নি তারা। এমন অবস্থায় সুরক্ষা সামগ্রীর মান নিয়েও প্রশ্ন উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *