বানারীপাড়া উপজেলা আ’লীগের সহ-সভাপতি ইউসুফ আলীকে ২৫৬ বস্তা চাল সহ আটক

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম ইউসুফ আলীকে ২৫৬ বস্তা সরকারি কাজের বিনিময় খাদ্য কর্মসূচি (কাবিখার) ২৫৬ বস্তা চালসহ আটক করেছে পুলিশ। এ ঘটনায় ভ্রাম্যমান আদালতের বিচারক তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেলে পাঠিয়েছে।

বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের বিচারক আবদুল্লাহ ছাদিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি যে, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম ইউসুফ আলীর গোডাউনে খাদ্য মন্ত্রনালয়ের সরকারি কাজের বিনিময় খাদ্য কর্মসূচি (কাবিখার) চাল অবৈধভাবে ক্রয় করে রেখেছেন। এছাড়া ক্রয়কৃত চালগুলো তিনি বস্তা পরিবর্তন করে বিক্রি করতেন।

এমন সংবাদের ভিতিতে শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে বাজারের উত্তর পার্শ্বের ওই গোডাউনে অভিযান পরিচালনা করা হয়। এসময় ওই গোডাউন থেকে ২৫৬ বস্তা কাবিখার সরকারি চাল উদ্ধার করা হয়। পরে ভ্্রাম্যমান আদালতের মাধ্যম অভিযুক্ত বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম ইউসুফ আলীকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। এরপর তাকে জেল হাজতে প্রেরন করা হয় বলে জানান বানারীপাড়ার ইউএনও। এ ব্যাপারে বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, সরকারি চাল উদ্ধারের ঘটনায় ওই ব্যাক্তিকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *