বরিশালে করোনায় আরো একজনের মৃত্যু শেবাচিমের নার্স আক্রান্ত

এবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে দায়িত্বরত ২৩ বছর বয়সি এক সিনিয়র স্টাফ নার্স নিজেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বুধবার (১৫ এপ্রিল) বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা শেষে তার করোনা পজেটিভ আসে।

এ নিয়ে বরিশাল জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ জনে। যার মধ্যে মৃত্যু হয়েছে এক জনের। বরিশাল স্বাস্থ্য বিভাগ সূত্রে এই তথ্য জানাগেছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হওয়া ব্যক্তি মুলাদী উপজেলার সদর ইউনিয়নের দরিরচর গ্রামের বাসিন্দা রতন সরদার (৫৫)। তিনি করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর পরে তার নমুনা পরীক্ষা করা হলে করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন বলে রিপোর্ট আসে।

মুলাদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইদুর রহমান নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রতন সরদার স্থানীয় একটি ঘেরে কাজ করতো। সেখানে থাকতেই তার সর্দি, কাশি সহ করোনা উপসর্গ দেখা দেয়। এ জন্য তাকে ঘেরের চাকরি থেকে বিদায় দেয়া হয়।

ওই অবস্থানেই বাড়িতে বসে মৃত্যু হয় রতন সরদারের। পরবর্তীতে স্থানীয় চেয়ারম্যানসহ অন্যান্য ব্যক্তিদের মাধ্যমে খবর পেয়ে মৃত রতন সরদার ও তার স্ত্রী’র নমুনা পরীক্ষার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়।

মঙ্গলবার (১৪ এপ্রিল) তাদের দু’জনের রিপোর্ট আসে। এর মধ্যে মৃত ব্যক্তির করোনা পজেটিভ এবং তার স্ত্রীর রিপোর্ট নেগেটিভ আসে। এছাড়া বুধবার তার পরিবারের অন্যান্য সদস্য এবং সে যাদের সংস্পর্শে গেছে তাদের কয়েকজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত, বরিশালে প্রথম বাবুগঞ্জ ও মেহেন্দিগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গৌরনদী, আগৈলঝাড়া, বাবুগঞ্জ, হিজলা ও মুলাদীতে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

এদের মধ্যে একজন একজন চিকিৎসক ও দু’জন স্টাফ নার্স ও দু’জন স্বাস্থ্যকর্মী রয়েছে বলে জানাগেছে। সর্বশেষ শেবাচিম হাসপাতালে করোনা ওয়ার্ডে দায়িত্বরত নার্স করোনায় আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *