ঘরে ত্রাণের চাল, জেলে মেম্বার

এম.এ হান্নান, বাউফল:
পটুয়াখালীর বাউফলে সরকারী ত্রাণের চাল অবৈধভাবে নিজ ঘরে রাখার দায়ে লিপি বেগম নামের এক মহিলা মেম্বারকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। ওই মেম্বার উপজেলার কেশাবপুর ইউনিয়ন পরিষদের ১,২ ও ৩ ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার।

বুধবার দুপুরে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান বালি। এসময় মেম্বারের ঘর থেকে চার বস্তা ত্রাণের, এক বস্তা ভিজিডি ও তিন’টি খালি বস্তা উদ্ধার করা হয়।
অভিযোগ পাওয়া গেছে, ওই মেম্বার বাড়িতে বসে ত্রাণের চাল বিক্রি করতেন। এছাড়াও কেশাবপুর ইউনিয়নে সরকারি ত্রাণ বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বলা হয়, ইউনিয়ন পরিষদ সংশ্লিষ্টরা প্রকৃত অসহায় মানুষে মাঝে ত্রাণ বিতরণ না করে নিজ দলীয় এবং স্বচ্ছল ও চাকরিজীবি মানুষে মাঝে চাল বিতরণ করেন।
তবে অভিযোগ অস্বীকার করে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ বলেন,‘ জিআর বরাদ্ধের তিন মে.টন চাল জনসমাগম এড়িয়ে বিতরণ করার জন্য নয়টি ওর্য়াডে ভাগ করে দেওয়া হয়েছে। মহিলা মেম্বার তাঁর ভাগের সাড়ে সাত বস্তা চালের কিছু বিতরণ করেছেন বাকি চাল তাঁর ঘরে ছিলো। ষড়যন্ত্র করে তাকে ফাঁসিয়েছে একটি মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *