করোনা আতঙ্কেও ঘটা করে বিয়ে

প্রাণঘাতী করোনার সংক্রমণ মোকাবিলায় দেশবাসী রয়েছে সঙ্গরোধে (হোম কোয়ারেন্টিন)। এমন পরিস্থিতিতে রংপুরে লোক সমাগম ঘটিয়ে বিয়ের অনুষ্ঠান সম্পূর্ণ করা হয়েছে। আর এই বিয়েতে বরের বাড়িতে নববধূ দেখতে ভিড় করেন নারায়ণগঞ্জ ফেরত একটি পরিবারের কয়েকজন সদস্য।

বুধবার (৮ এপ্রিল) রাতে জেলার পীরগাছার অন্নদানগর ও তাম্বুলপুর ইউনিয়নে এ বিয়ের আয়োজন করা হয়।

দুই এলাকার স্থানীয় বাসিন্দারা জানান, অন্নদানগর ইউনিয়নের প্রতিপাল বগুড়াপাড়া গ্রামের মহসিন মিয়ার ছেলের সাথে পাশের তাম্বুলপুর ইউনিয়নের সোনারায় গ্রামের স্বামী পরিত্যক্তা এক মেয়ের সাথে ইতোপূর্বে বিয়ের দিনক্ষণ ঠিক হয়েছিল। তবে বুধবার উভয় পক্ষের সম্মতিতে বিয়ের আয়োজন করা হয়। রাত ৮টার দিকে বর পক্ষের লোকজন মাইক্রোতে করে কনের বাড়িতে আসেন। পরে দুই পক্ষের শতাধিক লোকের উপস্থিতিতে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করেন।

এদিকে বরপক্ষ বাড়ি ফিরলে প্রতিপাল বগুড়াপাড়া এলাকার স্থানীয়রা মহসিন মিয়ার বাড়িতে নববধূকে দেখতে আসেন। এসময় সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে পীরগাছায় আসা সঙ্গরোধে (হোম কোয়ারেন্টিন) থাকা একটি পরিবারের কয়েকজন সদস্য প্রশাসনের নির্দেশ অমান্য করে সেই বাড়িতে উপস্থিত হন।

করোনা পরিস্থিতিতেও প্রশাসনের চোখে ফাঁকি দিয়ে এমন বিয়ের আয়োজনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। একই সাথে নারায়ণগঞ্জ ফেরত পরিবারের সেখানে উপস্থিতির ঘটনায় পুরো এলাকায় এখন আতঙ্ক বিরাজ করছে বলে জানা গেছে।

এ নিয়ে তাম্বুলপুর ইউনিয়নের বাসিন্দা ফজুলুর রহমান বলেন, এ রকম ঘটনা পুরো এলাকার জন্য বিপদ ডেকে আনতে পারে। বিষয়টি খতিয়ে দেখা দরকার।

এ ব্যাপারে পীরগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম  বলেন, বিয়ের বিষয়টি আমাদের জানা নাই। এ রকম হলে অবশ্যই সেটা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন প্রধানের সঙ্গে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *