বরিশাল জেলা প্রশাসনের উদ্যোগে ত্রাণ বিতরণ

মোঃ শাহাজাদা হীরা:
বিশ্বজুড়েই চলছে লকডাউন। বাংলাদেশের পুরোটা লকডাউন না হলেও দেশের মানুষের কথা বিবেচনা করে আগে থেকেই সরকার দেশের শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস-আদালত, বিপণিবিতান, গণপরিবহন বন্ধ ঘোষণা করেছে। দেশের প্রশাসন উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং জনগণকে রক্ষা করতে এরিমধ্য কার্যকরী ভূমিকা পালন করছে প্রশাসন।

 

গত ২৬ মার্চ থেকে জেলা প্রশাসন বরিশালের আয়োজনে বরিশাল জেলার ১০ টি উপজেলা প্রশাসনের মাধ্যমে একযোগে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কতৃক প্রদত্ত করোনা ভাইরাস প্রতিরোধে নিম্ন আয়ের কর্মহীন খেটে-খাওয়া মানুষের জীবন যাপনের কথা বিবেচনা করে তাদের আহার্য প্রদান কার্যক্রমের শুভ সূচনা করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। তারি ধারাবাহিকতায় আজ ২৮ মার্চ শনিবার বরিশাল জেলার বিভিন্ন উপজেলায় জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসক বরিশালের নির্দেশনায় উপজেলা নির্বাহী অফিসারগণ হতদরিদ্র, দিনমজুর, নিম্নবিত্ত ও স্বল্প আয়ের জনগোষ্ঠীর মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।

 

আজ বরিশাল সদর উপজেলাসহ ৯ ‌টি উপজেলায় ৩২১ টি পরিবারের মাঝে ৩১২০ কেজি চাল, ১৬০৫ কেজি আলু, ৬৪২ কেজি ডাল বিতরণ করেন উপজেলা প্রশাসন। আজ বরিশাল সদর উপজেলায় জেলা প্রশাসন বরিশালের পক্ষ থেকে সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নে করোনা প্রেক্ষাপটে ক্ষতিগ্রস্থ দু:স্থ, নিম্ন ও স্বল্প আয়ের ১২ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

 

 

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল তৌহিদুজ্জামান পাভেল, উপজেলা চেয়ারম্যান বরিশাল সদর উপজেলা সাইদুর রহমান রিন্টু, উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর উপজেলা মোঃ মোশারফ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান বরিশাল সদর মাহবুবুর রহমান মধুসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। আগৈলঝড়া উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার জনাব চৌধুরী রওশন ইসলাম আজ উপজেলার বাগধা ও গৈলা ইউনিয়নে ২৫ টি পরিবারে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। বাকেরগঞ্জ উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার জনাব মাধবী রায় উপজেলা পরিষদ চত্বর, ভরপাশা ও রঙ্গশ্রী ইউনিয়নে ৫০ টি পরিবারের মাঝে এক বস্তা করে ত্রাণ বিতরণ করেন।

 

 

এছাড়াও তিনি সাবান ও মাস্ক বিতরণ করেন। উজিরপুর উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার জনাব প্রণতি বিশ্বাস উপজেলা সদর, উজিরপুর পৌরসভা ও শিকারপুর ইউনিয়নে ২০ টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। গৌরনদী উপজেলায় ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব ইসরাত জাহান। তিনি গৌরনদী পৌরসভায় ৩০ জনের মাঝে এক বস্তা করে ত্রাণ বিতরণ করেন।

 

 

বাবুগঞ্জ উপজেলায় ২৫ জনের মাঝে ত্রাণ বিতরণ করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার জনাব নুসরাত জাহান। হিজলা উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আমীনুল ইসলামের নেতৃত্বে হিজলা উপজেলার বড়জালিয়া ইউনিয়নস্থ খুন্না আশ্রয়ন নিবাসী পরিবার, কর্মহীন দিনমজুর ও ভূমিহীন ৫২টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। মেহেন্দিগঞ্জ উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার পিযুষ চন্দ্র দে উপজেলার ৪০ টি পরিবারের কর্মহীন দিনমজুরদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

 

 

মুলাদি উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস উপজেলার ৩৫ টি পরিবারের কর্মহীন দিনমজুরদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। বানারীপাড়া উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার শেখ আবদুল্লাহ সাদীদ উপজেলার ৪২ টি পরিবারের কর্মহীন দিনমজুরদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। পর্যায়ক্রমে এ সংখ্যা আরো বৃদ্ধি করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক বরিশাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *