বাউফলে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত’দের সহায়তার ঘোষনা

বাউফল প্রতিনিধি:

বাউফলের  বাণিজ্যিক  কেন্দ্র কালাইয়া বন্দরের ফলপট্টি রোডে ভয়াবহ অগ্নিকান্ডে সরকারি হিসাব অনুযায়ী ১৬ টি ব্যবসা প্রতিষ্ঠান ও ৬ টি বসতঘর পুড়ে গছে বলে গনমাধ্যমকর্মীদের জানিয়েছে উপজেলা প্রশাসন। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের সাময়িক সহায়তা দেওয়ার ঘোষষা দিয়েছে উপজেলা প্রশাসন। গত রবিবার সন্ধায় এই অগ্নিকান্ড স্থলে শুধুই হাহাকার লক্ষ্য করা গেছে।

ইউএনও মো. জাকির হোসনে জানান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব বিশ্বাসের  নেতৃত্বে একটি টীম ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুত করেছেন। তালিকা প্রস্তুতে উপজলো পরষিদরে ভাইস চয়োরম্যান মোসারফে হোসনে খান এবং স্থানীয় জনপ্রতিনিধিরা সহায়তা করছেন। স্থানীয় এমপি আ.স.ম. ফিরোজ ও জেলা প্রশাসনরে সাথে পরার্মশ করে আপাতত: প্রত্যকে ক্ষতিগ্রস্তদের তিন ব্যান্ডলে ঢেউটিন এবং নয় হাজার করে টাকা দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ক্ষতিগ্রস্তরা জানান, মালামালরে পাশাপাশি তাদরে ক্যাশবক্সে থাকা কয়েক লাখ টাকা, হিসাবের খাতা পুড়ে গেছে।

সরেজমিনে,  এক ব্যবসায়ীকে পুড়ে ও ভিজে যাওয়া টাকা রোদে শুকানোর চেষ্টা করতে দেখা গেছে।

কালাইয়া ইউপি চেয়ারম্যান এস.এম ফয়সাল আহম্মেদ মনির হোসেন মোল্লা ঢাকা অবস্থান করায় মুঠোফোনে ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলে সাবির্ক সহায়তা করার আশ্বাস দেয়।

 

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খাঁন জানান, ক্ষতিগ্রস্তদের সহায়তা করা নিয়ে স্থানীয় এমপি আ. স.ম. ফিরোজের সাথে সার্বক্ষনিক যোগাযোগ করা হচ্ছে। তিনি  ত্রাণ মন্ত্রণালয়ে যোগাযোগ করে যাচ্ছনে। আশা করা হচ্ছে সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের  সকল ধরণরে সহায়তা দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *