মাদারীপুরের সঙ্গে বরিশালের যাতায়াতে বাধা

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে এবার মাদারীপুর-বরিশাল যাতায়াতে বাধা সৃষ্টি করা হয়েছে। রোববার দুপুর থেকে কালকিনি উপজেলার কয়েকটি অভ্যন্তরীণ রুটের সংযোগস্থলে বাঁশ-কাঠ দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়। এর আগে শিবচর উপজেলাকে অবরুদ্ধ করা হয়।

সরেজমিন দেখা যায়, কালকিনির ভূরঘাটার সীমান্তবর্তী এলাকার সঙ্গে বরিশালের গৌরনদীর সংযোগস্থলে বাঁশ দিয়ে যাতায়াতে বাধা সৃষ্টি করা হয়েছে। একই চিত্র নতুন টরকি থেকে রমজানপুর, ঘোষেরহাট থেকে কাজীবাকাই রাস্তায়। কালকিনি ও ডাসার থানা পুলিশের সহযোগিতায় এসব কাজে সহযোগিতা করছেন স্থানীয় মানুষ। এতে যাতায়াতে কিছুটা বিঘ্ন ঘটলেও করোনার প্রভাব থেকে বাঁচতে এ পদক্ষেপকে সবাই সাধুবাদ জানিয়েছেন।

ডাসার থানার ওসি ওহাব মিয়া জানান, আমরা চেষ্টা করছি সাধারণ মানুষ যাতে জনসমাগম এড়িয়ে চলে। নিজ নিজ এলাকায় হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিচ্ছি। এ যোগাযোগ বিচ্ছিন্ন করা আইনগতভাবে হয়নি, মানুষকে সচেতন করতে করা হয়েছে।

মাদারীপুর জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, মাদারীপুর জেলাকে অধিক ঝুঁকিপূর্ণ ঘোষণা করায় যে কোনো দিক থেকে এ এলাকায় লোকজনকে যেমন না আসার অনুরোধ করা হচ্ছে, তেমনি এ জেলা থেকেও খুব প্রয়োজন না হলে অন্য জেলায় না যাওয়ার অনুরোধ করা হচ্ছে। এখন আমরা সবাই বিপদে আছি, সবাই সচেতন হলে করোনাভাইরাস থেকে রক্ষা পাব।

স্থানীয় সংসদ সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, ভাইরাসটি থেকে মুক্ত থাকতে সরকারি নির্দেশনা অনুযায়ী চলার জন্য অনুরোধ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *