বরিশালে করোনা সচেতনতায় বিএম কলেজের শিক্ষার্থীদের ব্যতিক্রমী উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক:
বরিশালে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচারণা ও বিভিন্ন সচেতনতা মূলক সরঞ্জামাদি প্রদান করেছে সরকারি বিএম কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্স শেষ পর্বের শিক্ষার্থীরা। এ সময় তারা জনসাধারণের মাঝে বিনামূল্যে গুরুত্বপুর্ন হ্যান্ডবিল, হেক্সিসল, মাস্ক গ্লাভস বিতরণ এবং হাত ধোয়ার সামগ্রী বিতরণ করে।

আজ রবিবার সকাল ৯টায় বিএম কলেজ ক্যাম্পাসের মসজিদ গেট থেকে শুরু করে বরিশাল নগরীর সদর রোড, টাউন হল,গীর্জামহল্লা, কাটপট্টি, ফলপট্টি, সিটি কর্পোরেশন ভবন এলাকা, চরকাউয়া খেয়াঘাট, সিটি মার্কেট সহ বিভিন্ন এলাকা ঘুরে এই কার্যক্রম চালায় শিক্ষার্থীরা। এ  সময়ে তারা পথচারী, রিকশাচালক,মুচি এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির চেষ্টা করেন ও হ্যান্ডমাইকে ঘোষনা প্রদান করে। এ ছাড়া সবাইকে জীবাণু প্রতিরোধক হিসেবে সাবান ব্যাবহারের পরামর্শ প্রদান করেন।

কর্মযজ্ঞ শেষে দুপুর ১টায় নগরীর কাকলীর মোড়ে কার্যক্রমের সমাপ্তি ঘোষনা করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এম এম তারিকুজ্জামান।
উল্লেখ্য কার্যক্রমে সেচ্ছাসেবক হিসেবে উপস্থিত ছিলেন মাস্টার্স শেষ পর্বের শিক্ষার্থী মিরাজ রকি, সিরাজুম মুনির, রাসেল মাহমুদ,জিনিয়াস আল আমিন,পারভেজ সিকদার,রুবি আক্তার,কামাল হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *