করোনা মোকাবিলায় পটুয়াখালীতে র‌্যাবের হাত ধোয়ার প্রশিক্ষণ

পটুয়াখালী ॥ পটুয়াখালী র‌্যাব-৮ এবং পটুয়াখালী ইয়ুথ পাওয়ারের উদ্যোগে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, হাত ধোয়ার প্রশিক্ষন এবং বিনামুল্যে স্যাভলন/ডেটল সাবান বিতরন অনুষ্ঠিত হয়েছে।

 

আজ শুক্রবার (২০মার্চ) সকালে পটুয়াখালী পিটিআই স্কুল প্রাঙ্গনে পথশিশু এবং দুস্থ্যদের নিয়ে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

 

“করোনায় ভয়, হাত ধুয়ে করবো জয়” প্রতিপাদ্য বিষয়ে উক্ত সচেতনমূলক ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী র‌্যাব-৮ কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রইছ উদ্দিন।

 

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, পটুয়াখালী ইয়ুথ পাওয়ার সংগঠনের সভাপতি জাহিদ হোসেন, পটুয়াখালী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফ আল আমিন, পটুয়াখালী সরকারী কলেজ ছাত্রলীগ সভাপতি আবুল বাশার আরজু এবং অসহায় পথশিশুরা।

ক্যাম্পেইনে করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে হাত ধোয়ার কৌশল এবং আক্রান্ত পরবর্তী ব্যবস্থা সম্পর্কে পথশিশুদের সচিত্র লিফলেটের মাধ্যমে বুঝানো হয়েছে। র‌্যাব-৮ কোম্পানী অধিনায়ক রইছ উদ্দিন বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় সচেতনতার বিকল্প নেই। গুজবে বিশ্বাস না করে সবাইকে সচেতন হতে হবে। অসহায় এবং পথশিশুরা করোনা ভাইরাস সম্পর্কে অবহিত হলে এবং ভালো ভাবে হাত পরিষ্কার রাখলে আক্রান্তের সংখ্যা কম হবে।

 

জেলা ছাত্রলীগ সহ-সভাপতি আরিফ আল আমিন এ ব্যাপারে বলেন, পটুয়াখালী জেলা ছাত্রলীগ বর্তমানে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। আমরা যথাসম্ভব চেষ্টা করছি যাতে পথশিশু এবং সাধারন মানুষদের মাঝে সচেতনতা বৃদ্ধি করা যায়। ক্যাম্পেইন পরবর্তীতে সকল দুস্থ্য এবং অসহায় পথশিশুদের মাঝে বিনামুল্যে সাবান এবং করোনা মোকাবিলায় করনীয় সম্পর্কে লিফলেট বিতরন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *