বানারীপাড়ায় বঙ্গবন্ধুর দৃষ্টিনন্দন ‘ভাস্কর্য’ উদ্বোধন

বানারীপাড়া:
বরিশালের বানারীপাড়ায় ১৭ মার্চ বাঙালী জাতির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে পুষ্পার্ঘ অপর্ণ, এক মিনিট নিরবতা পালন ও ১০০ টি পায়রা উড়ানোর মধ্য দিয়ে তাঁর দৃষ্টিনন্দন ভাস্কর্য উদ্বোধন করা হয়েছে। ১৭ মার্চ মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় বরিশাল-২(বানারীপাড়া-উজিরপুর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম আনুষ্ঠানিকভাবে এ ভাস্কর্যের উদ্বোধন করেন। একই সময় তিনি উপজেলার সীমান্তবর্তী দু’প্রান্তের শিমুলতলা ও কাজলাহারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দু’টি প্রতিকৃতির উদ্বোধন করেন।

 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল-২ আসনের সাবেক সংসদ সদস্য মো. মনিরুল ইসলাম মনি, বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা, পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা, ওসি শিশির কুমার পাল, উপজেলা প্রকৌশলী হুমায়ুন কবির, আওয়ামী লীগ নেতা কৃষিবিদ ডা. খোরশেদ আলম সেলিম, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু, সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক ওয়াহেদুজ্জামান দুলাল, উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি এটিএম মোস্তফা সরদার, সমাজসেবী আলহাজ্ব তোফাজ্জেল হোসেন তালুকদার, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক অধ্যাপক জাকির হোসেন, সাবেক যুগ্ম আহবায়ক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাকির হোসেন সরদার, বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন, সহ-সভাপতি কে এম শফিকুল আলম জুয়েল, সাধারণ সম্পাদক সুজন মোল্লা, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুন্তাকিম লস্কর কায়েস ও সুমম রায় সুমন, বর্তমান সাধারণ সম্পাদক ফোরকান আলী হাওলাদার, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল চৌধুরী, পৌর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ফয়েজ আহম্মেদ শাওন প্রমুখ।

 

প্রসঙ্গত স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম এবং বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুকের উদ্যোগে পৌর শহরের প্রাণকেন্দ্র ডাকবাংলো মোড়ে উপজেলা পরিষদের অর্থায়নে বঙ্গবন্ধুর দৃষ্টিনন্দন স্মৃতি (ম্যুরাল) ভাস্কর্য এবং সীমান্তবর্তী দু’প্রান্তে শিমুলতলা ও কাজলাহারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর দুটি প্রতিকৃতি ভাস্কর্য নির্মাণ করা হয়। ডাকবাংলোর মোড়ের বঙ্গবন্ধুর ভাস্কর্যের চার পাশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংক্ষিপ্ত বর্ণাঢ্য জীবনী ও তাঁর ৭ মার্চের ঐতিহাসিক কালজয়ী ভাষণ লিপিবদ্ধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *