৩৩৩-তে কল করলেই পাওয়া যাবে করোনা সংক্রান্ত সেবা

নিজস্ব প্রতিবেদক:
করোনা পরিস্থিতি মোকাবিলায় নতুন করে আরও ৫ টি হটলাইন চালু করেছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর)। এই নিয়ে আইইডিসিআরে হটলাইন নম্বরের সংখ্যা দাঁড়াল ১৯ টি। এছাড়া স্বাস্থ্য বাতায়নের হেল্পলাইন নম্বর ১৬২৬৩ ফোন করেও করোনাভাইরাস সংক্রান্ত তথ্য জানতে পারবেন আগ্রহীরা।

আইইডিসিআর সূত্রে জানা যায়, তবে আইইডিসিআর’র ১৯ টি হটলাইন নম্বরে কল করার ঝামেলা এড়াতে চান তারা শুধুমাত্র তথ্য সেবার হেল্প লাইন নম্বর ৩৩৩ তে কল করলেই করোনা সংক্রান্ত সেবা পাবেন। কেননা ৩৩৩ হেল্পলাইন নম্বরে আইইডিসিআর’র ১৯ টি হটলাইন নম্বর সংযুক্ত করা হয়েছে। তাই কেউ যদি ৩৩৩ কল করেন সেই কলটি চলে যাবে আইইডিসিআর’র হটলাইন নম্বরে।

হটলাইনের নম্বর: ০১৫৫০০৬৪৯০১-৫, ০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১, ০১৯৪৪৩৩৩২২২।

শুক্রবার (১৩ মার্চ) রাজধানীর মহাখালীতে অবস্থিত স্বাস্থ্য ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আইইডিসিআর পরিচালক ডা. অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ডা. অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, হটলাইনে গত ২৪ ঘণ্টায় কল এসেছে ৪ হাজার ৩২৯ টি। এর মধ্যে করোনাভাইরাস সংক্রান্ত তথ্য জানানোর জন্য কল করা হয়েছে ৪ হাজার ২১২ টি। তবে অনেকে অভিযোগ করে বলছেন তারা হটলাইনে  ঢুকতে পারছেন না। এত কল আসলে স্বাভাবিক ভাবেই লাইনগুলো ব্যস্ত থাকার কথা।

তিনি আরও জানান, তবে আমরা বিষয়টি অর্গানাইজ করার চেষ্টা করছি। আইইডিসিআরের হটলাইনে আরও নতুন পাঁচটি মোবাইল নম্বর সংযুক্ত করা হয়েছে। প্রতিষ্ঠানটির হটলাইনে করোনাভাইরাসের তথ্য ও সেবা পেতে এর আগে ১৩টি নম্বর এক সঙ্গে চালু করা হয়েছিল। বর্তমানে আইইডিসিআরের হটলাইনে নতুন পাঁচটি মোবাইল নম্বরসহ মোট ১৯টি মোবাইল নম্বর যুক্ত হয়েছে। আইইডিসিআর’র হটলাইন নম্বরগুলো তথ্য সেবা হেল্পলাইন নম্বর ৩৩৩-তে যোগ করা হয়েছে। এখন থেকে ৩৩৩-এ কল দিলে এসব হটলাইন নম্বরে কথা বলা যাবে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *