ঝালকাঠিতে ভুয়া চিকিৎসককে ১ বছরের সাঁজা

ঝালকাঠির রাজাপুরে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) এর নিবন্ধনকৃত না হয়ে ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসাসেবা দেয়ার অপরাধে আবু মোহাম্মদ জুবায়ের ইমরান (২৬) নামের এক চিকিৎসককে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (৪মার্চ ) রাত সাড়ে ৯ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সোহাগ হাওলাদার এ দন্ড প্রদান করেন।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ আবুল খায়ের মাহমুদ উপস্থিত ছিলেন। আবু মোহাম্মদ জুবায়ের ইমরান বরগুনা জেলার বেতাগীর থানার বেতমোর এলাকার মোঃ সেকান্দার আলীর পুত্র ও রাজাপুর সোহাগ ক্লিনিকে চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন।

জানাগেছে, চিকিৎসক আবু মোহাম্মদ জুবায়ের ইমরান চায়না থেকে এমবিবিএস পাশ করে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) এর নিবন্ধন ছাড়াই দীর্ঘদিন থেকে নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন। নির্বাহী কর্মকর্তা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালতে এ দন্ড দেন।

বিচারক মোঃ সোহাগ হাওলাদার জানান, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) এর রেজিস্ট্রেশন না থাকায় তাকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *