মঠবাড়ীয়ায় যৌতুকের দাবীতে গৃহবধুকে মারধর

মঠবাড়িয়া প্রতিনিধি ॥ পিরোজপুরের মঠবাড়ীয়া মরিয়াম (১৬) নামে গৃহবধূকে ৫ লক্ষ টাকা যৌতুকের দাবীতে মারধর করছে স্বামী ও পরিবারের সদস্যরা। গুরুতর আহত ওই গৃহবধূ মঠবাড়ীয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচ দিন চিকিৎসা শেষে মঙ্গলবার বিকেলে পিতার বাড়িতে আশ্রায় নিয়েছে। সে উপজেলার উদয়তারা বুড়িরচরের গ্রামের সৌদি প্রবাসী সিদ্দিক হাওলাদারের মেয়ে।

মরিয়ামের মা সালমা বেগম জানান, আমার মেয়ে অষ্টম শ্রেণীতে লেখাপড়া করা কালীণ সময়ে পাশ্ববর্তী ভান্ডারিয়া উপজেলার জুনিয়া গ্রামের বাসিন্দা ট্রাক চালক মন্টু চৌকিদারের পুত্র এখলাস হোসেন (২৫) জোর করে তুলে নিয়ে মরিয়ামকে বিয়ে করে।

স্থানীয় প্রভাবশালীদের সাথে তাদের সখ্যতা থাকার কারনে প্রতিবাদ করার সাহস পাইনি। বর্তমানে আমার মেয়ে মরিয়াম এসএসসি পরীক্ষার্থী।

দাম্পত্য জীবনে তার গর্ভে ১ টি পুত্র সন্তান জন্ম নেয়। সংসার জীবনে বছরখানে ভালো কাটার পর ৫ লাখ টাকা যৌতুক চেয়ে মরিয়ামের স্বামী এখলাস ও শ^শুর মন্টু চৌকিদার, শাশুড়ী আকলিমা বেগম চাঁপ দিতে থাকে। প্রায় সময়ই আমার মেয়েকে মারধর করে আসছে।

গত ২১ ফেব্রুয়ারি মরিয়ামকে ৫ লক্ষ টাকা যৌতুক দাবী করে মারধর করে। মরিয়াম এতো টাকা যৌতুক দেওয়া সম্ভব নয় বললে ২৭ ফেব্রুয়ারি রাতে মরিয়ামকে বেধরক মারপিট করে দেড় বছরের শিশু আব্দুল্লাকে কেড়ে রেখে তাড়িয়ে দেয়। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

এ ব্যাপারে চালক মন্টু চৌকিদারের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের কটুক্তি করেন এবং একজন সম্ভ্রান্ত নেতার পরিচয় দিয়ে বলেন আমি তার গাড়ি চালাই।

মঠবাড়িয়া থানার ওসি (তদন্ত) আব্দুল হক বলেন, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *