বরিশালে প্রথম বারের মত ম্যারাথন অনুষ্ঠিত

শামীম আহমেদ ॥ জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবাষিকীতে“খলাধুলায় বাড়ে বল, মাদকেেছড় খলতে চল” এই শ্লোগানেকে সামেন রেখে বিজ্ঞান সংগঠন কসিমক কালচারের আয়োজেন বিভাগীয় বরিশাল শহরে প্রথম বারের মতো অনুষ্ঠিত হয়েছে ম্যারাথন দৌর প্রতিযোগীতা।

আজ শনিবার (২২ই) ফেব্রয়ারী সকাল সোয়া ৬ টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ম্যারাথনের উদ্বোধন করেন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান পিপিএম (বার),। বৃহত্তর বরিশাল সহ দেশের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন বয়সী ১ শত ৫০জন পেশাদার ও সৌখিন রানার ৪ টি ক্যাটাগরীতে অংশ গ্রহন করে। যেমন: হাফ ম্যারাথন (২১.১কিমি), পাওয়ার রান (১০কিমি),ড্রিম রান (৫কিমি) ও চ্যারিটি রান (৩.৫কিমি)। ম্যারাথনটি সকাল সাড়ে ৬ টায় বঙ্গবন্ধু উদ্যানে থেকে শুরু হয়ে লাকুটিয়া জমিদার পর্যন্ত গিয়ে পুনরায় বঙ্গবন্ধু উদ্যানে এসে শেষ হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার জাকির হোসেন মজুমদার পিপিএম সেবা, সহকারী পুলিশ কমিশনার ট্রাফিক জোন ফাইজুর রহমান ও কোতয়ালী মডেল থানা অফিসার ইনচার্জ নুরুল ইসলাম পিপিএম, সহ বিভিন্ন কর্মকর্তা গণ।

উদ্ধোধনী উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বলেন, এই ম্যারাথন দৌড় সরা বাংলাদেশে মাদকের বিরুদ্ধে নতুন মাত্রা হিসাবে কাজ করবে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকেবন বরিশাল জেলা প্রশাসক এস.এম. অজিয়র রহমান।

এ ম্যারাথনে সহায়তা করেন স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, অমৃত কনজ্যুমার ফুড প্রডাক্টস লিমিটেড এবং ডাটা ক্রাফট এর কতৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *