থানায় জনবান্ধব পুলিশি ব্যবস্থা গড়ে তুলতে হবে: ডিসি খাইরুল আলম

আজ ১৮ ফেব্রুয়ারি ২০২০ খ্রিঃ (মঙ্গলবার) বিএমপির উপ-পুলিশ কমিশনার (উত্তর) কর্যালয় আয়োজিত মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভা বেলা ১১:০০ ঘটিকায় জনাব মোঃ খাইরুল আলম উপ-পুলিশ কমিশনার (উত্তর)বিএমপি মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় ।

বিএমপির (উত্তর) বিভাগের মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় জনাব মোঃ খাইরুল আলম বলেন, ২০২০ সাল ‘মুজিব বর্ষ’। মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার। এই শ্লোগান ধারণ করে আমরা কাজ করছি। থানায় সব সময় জনগণকে সেবা দিতে হবে। এতে বিন্দু পরিমাণ কার্পণ্য করা যাবে না। থানার আশপাশে কোনো দালাল থাকবে না।

থানা হবে দালালমুক্ত, তাই জনগণ কোনোভাবেই যেন হয়রানির শিকার না হয় সেদিকে সতর্ক থাকতে হবে। কোনো পুলিশ যদি কোনো অপরাধের সঙ্গে জড়িয়ে পড়েন তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মানুষ যাতে এই বিশ্বাস নিয়ে থানা থেকে ফিরতে পারে, সেলক্ষে আমরা কাজ করে যাবো। সাধারণ মানুষের পাশে থেকে সার্বক্ষণিক কাজ করবো। কাউনিয়া থানা এবং এয়ারপোর্ট থানার সকল পুলিশ সদস্যদের সর্বোচ্চ সহযোগিতার মানসিকতা নিয়ে কাজ করারও আহ্বান জানান।

সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক উদ্ধার, জুয়া-চোরাচালান, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, আসামি গ্রেপ্তার, গ্রেফতারি পরোয়ানা তামিলসহ থানায় আগত সেবা ভোগীদের সেবা প্রদান নিশ্চিত করার নির্দেশ দেন।

অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জনাব মোঃ আঃ হালিম,সহকারী পুলিশ কমিশনার (ষ্টাফ অফিসার টু পুলিশ কমিশনার এন্ড কাউনিয়া জোন) বিএমপি,জনাব মোঃ জাহিদ বিন আলম,অফিসার ইনচার্জ এয়ারপোর্ট থানা, জনাব মোঃ আজিমুল করিম অফিসার ইনচার্জ কাউনিয়া থানা,জনাব শাহ মোঃ ফয়সাল পুলিশ পরিদর্শক (তদন্ত) এয়ারপোর্ট থানা, জনাব হিরম্নয় সরকার পুলিশ পরিদর্শক (তদন্ত) কাউনিয়া থানা,বিএমপি সহ অন্যান্য কমর্কর্তাগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *