বাউফলে ইউএনও’র ব্যতিক্রমী উদ্যোগ

পটুয়াখালীর বাউফলে শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষায় মনোযোগী করতে ব্যতিক্রমী উদ্দ্যোগ নিয়েছে সদ্য যোগদানকৃত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাকির হোসেন । তিনি গত ৭জানুয়ারি বাউফলে যোগদানের এক সপ্তাহের মাথায় বাউফল সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় পরির্দশন করেন। পরির্দশনকালে শিক্ষার্থীদের পাঠ্যবই থেকে কিছু প্রশ্ন করেন। যারা তাৎক্ষনিক সকল প্রশ্নোত্তরে বিজয়ী হয়েছেন তাদের জন্য পুরস্কারের ঘোষনা করেন।
পূর্ব ঘোষনানুযায়ী সোমবার (১০ ফেব্রুয়ারি) সকালে ওই বিদ্যালয়ে উপস্থিত হয়ে আনুষ্ঠানিকভাবে কৃতি শিক্ষার্থীদের হাতে উৎসাহ ও প্রেরণা হিসাবে মূল্যবান পুরস্কার ‘শিক্ষানীয় বই’ তুলে দেন ইউএনও জাকির হোসেন।
সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নার্গিস আখতার জাহান জানায়, ৭ম শ্রেণীর শিক্ষার্থী মো. সফিউল সানি, মো. আহসাব ও মো. সিমান্ত ইউএনও মহোদয়ের তাৎক্ষনিক প্রশ্নোত্তরে বিজয়ী হওয়ায় বই পুরস্কার দিয়ে সম্মানিত করেন।
এপ্রসঙ্গে আলাপকালে ইউএনও জাকির হোসেন স্বদেশ প্রতিদিনকে বলেন, ‘এখন যারা শিক্ষার্থী ৪১’শে তাঁরা উন্নত বাংলাদেশের নেতৃত্ব দিবে। তাদের সু-শিক্ষায় শিক্ষিত হয়ে ভালো মানুষ হওয়া প্রয়োজন। যাতে করে তাঁরা শিক্ষায় মনোনিবেশ করে নিজেদের সমৃদ্ধ করতে পারে এজন্য’ই এই উদ্দ্যোগ গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *