ঝালকাঠি সরকারি কলেজে দশ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন

আরিফুর রহমান আরিফ:: ঝালকাঠি সরকারি কলেজের ১০ তলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন এবং ৫ তলা ভিত বিশিষ্ট নির্মিত একাডেমিক কাম পরীক্ষার হল এর উদ্বোধন করা হয়েছে।ভবনটি ১১,২১,৪৩,৯০৪.৫০৬ টাকা ব্যয়ে নির্মান করা হবে।

শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঝালকাঠি -২ আসনের সংসদ সদস্য, শিল্প মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক শিল্প ও খাদ্য মন্ত্রী আমির হোসেন আমু এমপি এ ভিত্তি প্রস্তরের উদ্বোধন করেন।

তিনি বলেন, ঝালকাঠিবাসীর জন্য একটি আনন্দময় দিন সর্ব প্রথম এই বিভাগে ১০ তলা ভবনের কাজ শুরু হতে যাচ্ছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার জন্য অত্যন্ত গুরুত্ব দিচ্ছেন।জাতির শিক্ষিত সংখ্যা যত বেশি হবে তত তাড়াতাড়ি সে জাতি উন্নতি লাভ করতে পারবে। সেই দিকে লক্ষ্য রেখে দেশ স্বাধীন হওয়ার পরপর জাতির জনক বঙ্গবন্ধু সেই শিক্ষা ব্যবস্থার মূল ভিত্তি প্রাথমিক শিক্ষাকে জাতীয়করন করেছিলেন, প্রায় ৪০ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন।আমাদের দেশ গরিব দেশ বলা হতো কিন্তু আজকে এই দেশ গরিব নয়। আজকে সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে চিহ্নিত হয়েছে। শিক্ষার্থীদের প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে বই বিতরণ করা হয়।বিভিন্নরকমের বৃত্তি উপবৃত্তি দেওয়া হয়। বঙ্গবন্ধুর শতবর্ষ জন্ম বার্ষিকীর একটি দিনে কলেজের ১০ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করতে পেরে আমরা আনন্দিত এবং গর্বিত। বর্তমানে কলেজটিতে ৮ টি বিষয় অর্নাস এবং ২ টিকে বিষয়ে মাস্টার্স চালু রয়েছে। আজকে অনেক শিক্ষার্থী এ কলেজে পড়াশোনার সুযোগ পাচ্ছে। বাকী যে বিষয় গুলো এখনো চালু হয় নায় সেগুলো আগামীতে চালু করা হবে।

অধ্যক্ষ প্রফেসর আনছার উদ্দীনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার শাহ-আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান,নলছিটি উপজেলা চেয়ারম্যান মোঃসিদ্দিকুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *