রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:৫২ অপরাহ্ন

ভোলায় করোনার সংক্রমণ রোধে জনসচেতনায় ‘মানবতার দেয়াল’

ভোলায় করোনার সংক্রমণ রোধে জনসচেতনায় ‘মানবতার দেয়াল’

করোনা ভাইরাসের সংক্রামণ রোধে জনসচেতনায় এবার বসানো হয়েছে ‘মানবতার দেয়াল’।
বুধবার (৭ এপ্রিল) দুপুরে শহরের সদর রোড চত্বরে ‘বেস্ট ইনিসিয়েটিভ অব ভোলা অ্যাসোসিয়েশন (বিবা)’ নামে একটি প্রতিষ্ঠানের পক্ষ থেকে এ মানবতার দেয়াল বসানো হয়। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মানবতার দেয়ালের কার্যক্রম সবার জন্য উম্মুক্ত করে দেওয়া হয়েছে।

এখানে রাখা হয়েছে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী, খাবার ও পোশাক। ‘আপনার প্রয়োজনে নিয়ে যান, অন্যের প্রয়োজনে দিয়ে যান’ – এমন লেখা টাঙ্গিয়ে জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে।  মানবতার দেয়াল নামে এ স্টোর থেকে বিনামূল্যে বিতরণ করা হচ্ছে মাক্স ও হ্যান্ড স্যানিটাইজার। শুধু তাই নয়, করোনা সচেতনতায় চালানো হচ্ছে প্রচার-প্রচারণাও।
আর্তমানবতার সেবার এ কার্যক্রমে উৎসাহিত হচ্ছেন পথচারী, রিকশাচালক, সচেতনমহলসহ সর্বস্তরের মানুষ। সরেজমিন দেখা গেছে, দরিদ্র অনেক পরিবার মানবতার দেয়াল থেকে খাদ্য সামগ্রী বিশেষ করে চাল, ডাল, পেঁয়াজ ও তেল সংগ্রহ করছেন। কেউ কেউ নিচ্ছেন করোনা স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী।

অন্যদিকে বৃত্তবান ব্যক্তিরাও বাড়িয়ে দিয়েছেন সহযোগিতার হাত। মানবতার দেয়ালে নিজ নিজ উদ্যোগে তারা জমা দিচ্ছেন বিভিন্ন সামগ্রী। এমন উদ্যোগের প্রশংসা করে স্থানীয়রা বলছেন, এমন উদ্যোগে একদিকে যেমন মানুষ করোনা বিষয়ে সচেতন হচ্ছেন, অন্যদিকে দরিদ্র মানুষ কিছুটা হলেও সহযোগিতা পাচ্ছেন।
দৈনিক ভোলার বাণী সম্পাদক মাকসুদুর রহমান বলেন, করোনাকালে আর্তমানবতার সেবায় এগিয়ে এসেছে বিবা। এমন উদ্যোগ সত্যিই প্রশংসার। প্রতিটি মানুষের উচিত নিজ নিজ দায়িত্ব থেকে করোনায় কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের পাশে দাঁড়ানো।

বিবা প্রতিষ্ঠাতা মনিরুল ইসলাম জানান, করোনার কারণে দরিদ্র্য মানুষ কিছুটা হলেও অসহায় পড়ে পড়েছেন, তাদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে মানবতার দেয়াল বসিয়েছি। এখান থেকে কিছুটা হলেও মানুষ উপকৃত হচ্ছেন।

গত বছরও আমরা প্রায় আট মাস করোনার সচেতনতায় হাতধোয়া কর্মসূচি, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণসহ বিভিন্ন ত্রাণ বিতরণ করেছি। আমাদের এ কাজে অনেকেই আন্তরিকতার সঙ্গে সহযোগিতা করছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY Next Tech