রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:৫৮ অপরাহ্ন

বরিশালে সড়কের জমি অধিগ্রহণের দাবিতে মানববন্ধন

বরিশালে সড়কের জমি অধিগ্রহণের দাবিতে মানববন্ধন

বরিশাল-ভোলা-লক্ষ্মীপুর মহাসড়কের বরিশাল সদর উপজেলার দিনার থেকে লাহারহাট ফেরীঘাট পর্যন্ত সড়কের জমি অধিগ্রহণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে সদর উপজেলার দুর্গাপুর এলাকায় স্থানীয় এলাকাবাসী এবং ক্ষতিগ্রস্ত জমি মালিকদের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মোস্তফা কামাল অরুন হাওলাদারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন গোলাম মোস্তফা, কবির হোসেন, আফজাল হোসেন এবং জাকির হোসেনসহ অন্যান্যরা।
বক্তারা বলেন, ১৯৯৪-৯৫ সালে জমি অধিগ্রহন না করে বরিশাল-ভোলা মহাসড়কের মাটির কাজ শুরু হলে ক্ষতিগ্রস্ত জমি মালিক রায়পুরা এলাকার বাসিন্দা জনৈক সেকান্দার আলী হাওলাদার জমি অধিগ্রহনের দাবিতে হাইকোর্টে একটি রিট আবেদন করেন। জমি অধিগ্রহণের আশ্বাস দিয়ে কর্তৃপক্ষ মামলা তুলে নেওয়ার কথা বললেও জমি অধিগ্রহণ করেনি সড়ক ও জনপথ বিভাগ। এ অবস্থায় ২০২০ সালে মহাসড়কটি সম্প্রসারণের জন্য টেন্ডার আহবান করে সড়ক বিভাগ।

এর প্রেক্ষিতে সড়ক বিভাগের সাথে সংশ্লিষ্ট ১১জনকে বিবাদী করে হাইকোর্টে আবারও রিট করেন ক্ষতিগ্রস্ত জমি মালিকরা। হাইকোর্ট বিবাদীদের জমি অধিগ্রহণ না করার কারণ ব্যাখ্যা চান। কিন্তু বিবাদীরা আদালতে কোন ব্যাখ্যা না দিয়ে নতুন করে মহাসড়কের সম্প্রসারণ কাজ শুরু করে। মানববন্ধনকারীরা দ্রুত সময়ের মধ্যে মহাসড়কের অন্তর্ভুক্ত জমি অধিগ্রহণ করে ক্ষতিগ্রস্ত মালিকদের অর্থ দেয়ার দাবি জানান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY Next Tech