বছরের প্রথম দিন বই পেল আমতলীর ২৪ হাজার কোমলমতি শিশু

আমতলী (বরগুনা) প্রতিনিধি।
বছরের প্রথম দিন বই পেল আমতলী উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের ২৪ হাজার ৩’শ কোমলমতি শিশু। সরকারী নির্দেশনা মতে শুক্রবার শিক্ষকরা স্বাস্থ্যবিধি মেনে শিশু ও অভিভাবকদের হাতে বই তুলে দিয়েছেন। দীর্ঘদিন পর স্কুলে এসে বই পেয়ে উচ্ছাসিত ও উৎফুল্ল কোমলমতি শিক্ষার্থীরা।
জানাগেছে, প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদূর্ভাবে সারা দেশের স্কুল বন্ধ রয়েছে। সেই মুহুর্তে বছরের প্রথম দিন কোমলমতি শিশুদের হাতে বই তুলে দিতে সিদ্ধান্ত নেন সরকার। সরকারী সিদ্ধান্ত মোতাবেক আমতলী উপজেলার ১৫৩ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ২৪ হাজার ৩’শ শিশু ও অভিভাবকদের হাতে বই তুলে দিয়েছেন।
আমতলী বন্দর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর শিক্ষার্থী নওরিন জাহান পূর্নতা বলেন, বহুদিন পরে বিদ্যালয়ে এসে নতুন বই পেয়েছি। এ আনন্দ ভাষায় প্রকাশ করার মত নয়।
কাউনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফেরদৌস আলম রাসেল বলেন, সরকারী নির্দেশনা মতে স্বাস্থ্যবিধি মেনে বই বিতরন করা হয়েছে।
আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মজিবুর রহমান বলেন, সরকারী নির্দেশনা অনুসারে উপজেলার ১৫৩টি বিদ্যালয়ে ২৪ হাজার ৩’শ কোমলমতি শিশুদের মাঝে বই বিতরন করা হয়েছে। তিনি আরো বলেন, শিশু ও অভিভাবকরা বিদ্যালয় এসে বই নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *