সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০, ০৪:৫৫ অপরাহ্ন

banner728x90

জাতীয় বিশ্ববিদ্যালয়ে থাকছে না উপস্থিতি ও ইনকোর্সের নম্বর

জাতীয় বিশ্ববিদ্যালয়ে থাকছে না উপস্থিতি ও ইনকোর্সের নম্বর

নিজস্ব প্রতিবেদক: 
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে অনার্স ও মাস্টার্স পরীক্ষায় উপস্থিতি ও ইনকোর্স পরীক্ষায় নির্ধারিত ২০ নম্বর না রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল। এর ফলে আগামী শিক্ষাবর্ষ থেকে কোর্সগুলোতে ৮০ নম্বরের পরিবর্তে ১০০ নম্বরের পরীক্ষা হবে।

আজ শনিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সিনেট হলে একাডেমিক কাউন্সিলের ৯১তম সভায় এই সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ। এছাড়াও একাডেমিক কাউন্সিলের ৩৩ জন সদস্য সভায় উপস্থিত ছিলেন।

সভায় ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক চিন্তা, সমাজ ভাবনা ও আদর্শ’ শীর্ষক গবেষণার বিষয়বস্তুর উপর এমফিল-পিএইচডি কোর্স চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটের অধীনে পরিচালিত এমফিল লিডিং টু পিএইচডি রেগুলেশন ২০১৯ ও সিলেবাস অনুমোদন করা হয়। এছাড়া ইনস্টিটিউটের জন্য বিভিন্ন পর্যায়ে ২০ জন শিক্ষকের পদ সৃষ্টির অনুমোদন দেয়া হয়।

একাডেমিক কাউন্সিলের সভায় কলেজ পরিচালনা পর্ষদসংক্রান্ত বিদ্যমান বিধিতে সংশোধন আনা হয়েছে। এতে গভর্নিং বডির নির্বাচন পরিচালনার জন্য ৩ সদস্যের নির্বাচন কমিশন গঠনের বিধান যুক্ত করা হয়েছে।।

 

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

banner728x90




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY AMS IT BD